টাঙ্গাইলে ফারুক হত্যা মামলায় সাবেক এমপি রানাকে আদালতে হাজির

|

টাঙ্গাইল প্রতিনিধি:

টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে আজ আদালতে হাজির করা হয়েছে। এসময় আদালত এ মামলার পরবর্তী স্বাক্ষ্য গ্রহণের তারিখ আগামী ২৮ ফেব্রুয়ারি ধার্য্য করে।

আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১১টায় কাশিমপুর কারাগার থেকে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার প্রধান আসামী সাবেক এমপি রানাকে টাঙ্গাইল বিচারিক আদালতে আনা হয়। পরে ১১টা ১০ মিনিটে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মাকসুদা খানম এ চাঞ্চল্যকর মামলার বিচারিক কার্যক্রম শুরু করেন।

রাষ্ট্রপক্ষ এ মামলার সাক্ষী ফারুক হোসেন মানিক ও বারেকের সাক্ষ্য গ্রহনের জন্য হাজিরা প্রদান করে এবং তাদের স্বাক্ষ্য শেষ করে। পরে মামলার বিবাদী পক্ষের আইনজীবীরা ১১টা ৪০ মিনিটে এই দুইজন স্বাক্ষীর জেরা সমাপ্ত করে। এসময় বিচারক আগামী ২৮ ফেব্রুয়ারি এই মামলার অনান্য স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহনের দিন ধার্য করেন। এই দুই স্বাক্ষীসহ আদালতে মোট ১৩জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ সমাপ্ত হলো।

এর আগে গত ১১ ফেব্রুয়ারি মামলার বাদির স্বাক্ষ্য গ্রহণের মধ্যদিয়ে চাঞল্যকর এই হত্যা মামলার স্বাক্ষ্যগ্রহন শুরু হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদি হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশের তদন্তে এই হত্যায় এমপি রানা ও তার ভাইদের নাম বের হয়ে আসে। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। এই মামলায় এমপি রানা ছাড়াও তার তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪জন আসামী রয়েছে। গত ৬ সেপ্টেম্বর আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply