‘ইজতেমায় কোন পক্ষ কী পরিচালনা করবেন তা আলোচনায় ঠিক হবে’

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইজতেমা আয়োজনের কাজ চলছে। গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র মো. জাহাঙ্গীর আলম, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বিভাগীয় কমিশনার ও গাজীপুর জেলা প্রশাসকের নেতৃত্বে মাঠ পরিষ্কার এবং যাবতীয় ইউটিলিটিজের ব্যবস্থা করা হবে। তবে ইজতেমার বাকি কাজ কীভাবে হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা চলছে।

আজ রোববার সচিবালয়ে তাবলীগ জামাতের আসন্ন ইজতেমা বিষয়ে দুই পক্ষের নেতাদের নিয়ে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। বৈঠকে ধর্মপ্রতিমন্ত্রী শেখ মোহাম্মাদ আব্দুল্লাহ, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, পুলিশ প্রধান, র‌্যাব প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ সুপার উপস্থিত ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাবলীগের দুইপক্ষের মধ্যে একটু মতবিরোধ ছিল। তারা ঐক্যমত হয়ে আমাদের কাছে এসেছিলেন। তারপর তাদের মতামত নিয়ে সিদ্ধান্ত হয় যে, আগামী ১৫, ১৬ ও ১৭ ফেব্রুয়ারি বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে। এখন পর্যন্ত তা ঠিক আছে।

কে বয়ান করবে, কে মোনজাত করবে এবং কে পরিচালনা করবে এগুলো নিয়ে এখনও ঐকমত্য হয়নি জানিয়ে ধর্মমন্ত্রী শেখ আব্দুল্লাহ বলেন, কে কোন কাজ করবে তা নিয়ে আলোচনা হচ্ছে।

দুই পক্ষের মধ্যে থেকে দুইজন করে নিয়ে মোট চারজন করে প্রতিনিধি নিয়ে ধর্মপ্রতিমন্ত্রী আজ আবারো বসবেন। তারা বসে ইজতেমার সংশ্লিষ্ট বিষয়গুলো কীভাবে পরিচালিত হবে তা নির্ধারণ করবেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply