র‍্যাগ দেয়ায় ববিপ্রবি’র ৬ শিক্ষার্থীকে বহিষ্কার

|

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে র‌্যাগ দেয়ায় ৬ শিক্ষার্থীকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়েছে। আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বোর্ডের জরুরি সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

জানা যায়, গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের প্রথম বর্ষের ছাত্র মোঃ রাজেশ হোসাইন শিথিল ও মাহামুদুল হাসান নামে দুই শিক্ষার্থীকে শনিবার রাতে (০২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বাইরে গোবরা গ্রামের একটি মেসে নিয়ে ইলেট্রিকাল এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ শিক্ষার্থী র‌্যাগ দেয়। পরে সেই র‌্যাগিং এর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ছেড়ে দেয়া হয়। যা পরবর্তীতে ভাইরাল হয়। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। দ্রুত বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধের জন্য বিশ্ববিদ্যালয় কর্তপক্ষের কাছে জোর দাবি জানায় শিক্ষার্থীরা।

এদিকে ৬ শিক্ষার্থীকে বহিষ্কারের ঘটনায় সুষ্ঠু বিচার পেয়েছেন বলে জানিয়েছেন র‌্যাগিং-এর শিকার হওয়ায় শিক্ষার্থী মোঃ রাজেশ হোসাইন শিথিল ।

বহিষ্কৃত ছাত্ররা হলো- ইলেট্রিকাল এ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিপন আহম্মেদ, শাহীন মিয়া, হৃদয় কুমার ধর, তূর্য্য় হাওলাদার, নাদিম ইসলাম ও আশিকুজ্জামান খান লিমন। তাদের বিরুদ্ধে আইসিটি আইনে মামলা দায়েরেরও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply