মালয়েশিয়ায় বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৩২০ অভিবাসী আটক

|

মালয়েশিয়ায় বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৩২০ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। বুধবার রাজধানী কুয়ালালামপুরসহ বিভিন্ন শহর থেকে তাদের আটক করা হয়। এতে আতঙ্কে দিন কাটছে দেশটিতে বসবাসরত প্রবাসীদের।

স্থানীয় প্রশাসন জানায়, বিদেশি শ্রমিকদের আটক করে বৈধ কাগজ পত্র যাচাই করা হয়। এর মধ্যে মঙ্গলবারের অভিযানে পেনাং সেন্ট্রাল থেকে মোট ৯৭৬ জনকে আটক করা হয়। আটককৃতদের যাচাই-বাছাই করে ২৪ জন বাংলাদেশি, ২৪ জন মিয়ানমারের নাগরিকসহ বিভিন্ন দেশের ৭০ জনকে নিয়ে যাওয়া হয়।

স্থানীয় গণমাধ্যম বলছে, বছরের শুরুতে অফিস-আদালত ছুটি থাকায় অনেকে ঘুরতে বের হয়েছিলেন। এই সুযোগে ফাঁদ পেতে অভিযান চালায় প্রশাসন। বিশেষ এই অভিযানের নাম দেয়া হয়েছে মেগা-অপস অভিযান।

মালয়েশিয়ার সব থেকে দীর্ঘতম ছুটি উপভোগ করে চাইনিজ নিউ ইয়ারে বিভিন্ন দেশের অভিবাসীরা। অধিকাংশ কল কারখানায় ৫-৬ দিনের ছুটিতে বিভিন্ন দেশের অভিবাসীরা তাদের আত্মীয়স্বজনসহ বন্ধুবান্ধবের সঙ্গে দেখা করতে একপ্রান্ত অন্য প্রান্তে ঘুরে বেড়ায়।

আর এই সুযোগকে কাজে লাগিয়ে অভিবাসন বিভাগ মালয়েশিয়ার কল কারখানা খ্যাত পেনাং শহরের বাসস্টপ এবং শপিংমলে সকাল ৯টা থেকে অভিযান শুরু করে বিকালে শেষে অবৈধ অভিবাসীদের গ্রেফতার করে। অভিযানের সময় অনেক বৈধ শ্রমিকদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।









Leave a reply