প্রেমিকার ভাইকে অপহরণ, মুক্তিপণ নেয়ার সময় আটক ২

|

শামীম আল মামুন, টাঙ্গাইল
টাঙ্গাইলের গোপালপুর উপজেলা থেকে অপহৃত শিশুকে নেত্রাকোনার বাহাট্টা থানা থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় দুইজনকে গ্রেফতারও করা হয়। বুধবার দুপুরে টাঙ্গাইলের ভারপাপ্ত পুলিশ সুপার মো. আহাদুজ্জামান মিয়া প্রেস বিফিং এর মাধ্যমে এসব তথ্য জানান।

জানা যায়, অপহৃত শিশু আল ওয়াসির চাচাতো বোনের প্রেমিক নাহিদ (২০) গত ৩ ফেব্রুয়ারি রোববার দুপুর ১টার দিকে শিশুকে অপহরণ করে। অপহরণের দিন সন্ধ্যায় অপহরণকারীরা শিশুর মাকে ফোন করে ৪০ লক্ষ টাকা দাবি করে। পরবর্তীতে ৫ লক্ষ টাকায় অপহরণকারীরা রাজি হয়। অপহৃত শিশুর চাচার মাধ্যমে টাকা পৌঁছানোর ব্যবস্থা করলে অপহরণকারীরা পুলিশের গতিবিধি লক্ষ্যে করে স্থান পরিবর্তন করে। পরবর্তীতে অপহরণকারী নাহিদের কথা মত মধুপুরে যাওয়ার সিদ্ধান্ত হয়। গোপালপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো.আমীর খসরু ও পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.শফিউল আলমের নেতৃত্বে গোপালপুর থানা পুলিশ এবং মধুপুর সার্কেল কামরান হোসেন এর সার্বিক সহযোগিতায় অভিযান পরিচালনা করে অপহরণকারীর সংঘবদ্ধ চক্রের সক্রিয় সদস্য লিখন ও সুমনকে মধুপুরের বেলকুচি গ্রামের বংশাই নদীর পাড় হতে মুক্তিপণের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

পরে আটককৃত আসামির দেয়া তথ্যনুযায়ী জানা যায়, অপহরণের অন্য সদস্য সজীব (২০) অপহৃত শিশু ওয়াসিকে নিয়ে তার বোনের বাড়ি নেত্রকোনায় অবস্থান করছে। পরবর্তীতে নেত্রকোনা বারহাট্টা থানা পুলিশের সহযোগিতায় শিশু আল ওয়াসীকে উদ্ধার করা হয়।

এ ঘটনায় গোপালপুর থানায় নিয়মিত মামলা নং-৩ ও নারী শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী /০৩) এর ৭/৮/৩০ রুজু হয়েছে। অজ্ঞাত অপর অপহরণকারী সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply