অনুমোদনহীন ডায়াগনস্টিক সেন্টারসহ তিন প্রতিষ্ঠানকে জরিমানা

|

মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বিভিন্ন অনিয়মের কারণে তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করা হয়েছে। এর মধ্যে উপজেলার ভবানিগঞ্জ বাজারে অবস্থিত নিউ পপুলার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা, কলেজ রোডে অবস্থিত আল শিফা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারকে ৩ হাজার টাকা ও পোস্ট অফিস রোডে অবস্থিত জনসেবা ডায়াগনস্টিক সেন্টারকে ৮ হাজার টাকা জরিমান করা হয়।

বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার অভিযান চালিয়ে প্রতিষ্ঠানগুলোকে জরিমান করে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল-আমিন এর নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন জুড়ী থানা পুলিশ ফোর্স।

মো. আল-আমিন জানান, প্রতিষ্ঠানগুলোতে মারাত্মক অনিয়ম রয়েছে। এরমধ্যে তিনটি প্রতিষ্ঠানের কোনোটিতেই মূল্য তালিকা রাখা হয়নি। যার ফলে রোগীদের কাছ থেকে পরীক্ষাবাবদ অতিরিক্ত অর্থ আদায় করছে তারা। এছাড়া আল শিফা ও জনসেবা ডায়াগনস্টিক সেন্টার রোগীদের সাথে প্রতারণা করছে। মেয়াদ উত্তীর্ণ কেমিক্যাল দিয়ে পরীক্ষা-নিরীক্ষা করছে তারা। যার ফলে প্রকৃত রোগ নির্ণয় না করেই প্রতিষ্ঠানগুলো রোগীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। আর নিউ পপুলার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার অনুমোদন না পেয়েই সেবা শুরু করে দিয়েছে।

তিনি বলেন, অনলাইনে তারা অনুমোদনের জন্য কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে। লাইসেন্স গ্রহণে তাদের সময় দেয়া হয়েছে। সময়মতো লাইসেন্স না পেলে পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করবো।









Leave a reply