ছাত্রলীগ নেতার নেতৃত্বে বৌ-ভাত অনুষ্ঠানে হামলা, কনেকে তুলে নেয়ার চেষ্টা

|

কুমিল্লা ব্যুরো

কুমিল্লায় ছাত্রলীগ নেতার নেতৃত্বে বৌ-ভাত অনুষ্ঠানে হামলা চালিয়ে নববধূকে তুলে নেয়ার চেষ্টাকালে স্থানীয় জনতা গণপিটুনি দিয়ে ৭ বখাটেকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। এসময় আহত হয় অন্তত ২৫ জন। শুক্রবার জেলার দেবিদ্বার উপজেলার সাহারপাড় গ্রামে এ ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় তোলপাড় চলছে। বৌ-ভাতে হামলায় নেতৃত্ব দিয়েছেন কুমিল্লার নিমসার কলেজ ছাত্রলীগ সভাপতি ইসমাইল ও সহযোগী সাকিব। তাদের নেতৃত্বে ৫০/৬০ জনের একটি দল দেবিদ্বারে ওই বৌ-ভাত অনুষ্ঠান হামলা করে।

আটককৃতরা হলেন- কোতয়ালী থানার জাগরতলি গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে আলী হোসেন (২১), বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের মরণ পালের ছেলে সজিব পাল (১৯), চান্দিনা উপজেলার এদবারপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে বাছির আহমেদ (২২), চান্দিনা উপজেলার মহরম গ্রামের জয়নাল আবেদীনের ছেলে নাহিদুল ইসলাম (২২), বুড়িচং উপজেলার নামতলা গ্রামের সুজাত আলীর ছেলে মোহাম্মদ জাফর (২০), চান্দিনা উপজেলার জাফরাবাদ গ্রামের আব্দুল আউয়ালের ছেলে মেহেদী হাসান (২১), দেবিদ্বার উপজেলার সূরপুর গ্রামের মৃত: বাদশা মিয়ার ছেলে মোঃ আলম (২২) ।

সাহারপাড় গ্রামের বরের চাচাতো ভাই ঘটনার প্রত্যক্ষদর্শী জাহাঙ্গীর আলম জানান, দেবিদ্বার উপজেলার সাহারপাড় গ্রামের মোঃ ইউনুছ মাঝির ছেলে ছিদ্দিকুর রহমান মাঝি একই উপজেলার সূর্য্যপুর গ্রামের মোঃ জাকির হোসেনের মেয়ে ফাতেমা আক্তারের বিয়ে হয় গত ১ ফেব্রুয়ারি। ওই দিনও ইসমাইলের নেতৃত্বে কিছু বখাটে হামলা করতে এসেছিল। কিন্তু স্থানীয়দের প্রতিরোধে চলে যায়। আজ শুক্রবার ছিল বউভাত অনুষ্ঠান। সেখানেও ইসমাইলের নেতৃত্বে একদল বখাটে হামলা করে কনেকে তুলে নেয়ার চেষ্টা করে।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ জহিরুল আনোয়ার জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে আটককৃতরা বলেছে কী জন্য তাদেরকে ঘটনাস্থলে আনা হয়েছে তা তারা জানতো না।

আটকরা জানিয়েছে, তাদের বড় ভাই নিমসার জুনাব আলী ডিগ্রী কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি ইসমাইল ও অপর ছাত্রলীগ নেতা সাকিব নূরীতলা এলাকায় সাংগঠনিক মিটিং আছে বলে ৭টি মাইক্রোবাস যোগে তাদের নিয়ে আসেন। পরে তারা ঘটনা বুঝতে পারেন। গ্রামবাসী তাদের ঘেরাও করে ফেললে ইসমাইল ও সাকিব ভাই পালিয়ে যায়।

এ সময় ইসমাইল নিমসার জুনাব আলী ডিগ্রী কলেজ শাখার ছাত্রলীগ সভাপতি কি না তার পরিচয় নিশ্চিত হতে ওই কলেজের ভাইস প্রিন্সিপাল মোঃ আলমগীর হোসেনের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি তথ্য নিশ্চিত করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply