প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের কাছে হেরেছে বাংলাদেশ

|

ওয়ানডে সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ২ উইকটে হেরেছে সফররত বাংলাদেশ। লিনকনে টপ অর্ডারের ব্যর্থতার পরও মুশফিক-রিয়াদের দৃঢ়তায় প্রথমে ব্যাটিংয়ে নেমে ২৪৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে টাইগাররা। ১১ বল আর ২ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে নিউজিল্যান্ড একাদশ।

লিংকনে আজ টস হেরে ব্যাটিংয়ে নেমে হ্যাজেলডিন-ম্যাকপেকের তোপের মুখে পড়ে বাংলাদেশ। দলীয় ১২ রানেই সাজঘরে ফেরেন দুই ওপেনার মুমিনুল-লিটন। ব্যর্থতার বৃত্ত ভাঙতে পারেননি সৌম্য সরকার। এরপর মোহাম্মদ মিঠুনও দ্রুত ফিরলে ৩১ রানেই ৪ উইকেট হারায় টাইগাররা। তবে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর ব্যাটে প্রতিরোধ গড়ে বাংলাদেশ। দু’জনের ১০৮ রানের জুটিতে বিপর্যায় সামাল দেয় সফররতরা। ৬১ বলে ৮ চারে ৬২ রানের ইনিংস খেলেন মুশি। আর ১০ চারে ৭২ রানে ফেরেন মাহমুদউল্লাহ। শেষ দিকে সাব্বির রহমানের ৪০, নাইম হাসানের ১৭ আর মোস্তাফিজের ১২ রানে লড়াইয়ের পুঁজি পায় বাংলাদেশ।

জবাব দিতে নেমে দুই ওপেনার গড়েন জিত রাভাল-অ্যান্ড্র ফ্লেচার ১১৪ রানের পার্টনারশিপ। ব্যক্তিগত ৫২ রানে নাইমের শিকার হন রাভাল। আর ইনিংস সেরা ৯২ রান করেন অ্যান্ড্র ফ্লেচার। মাহমুদ উল্লাহ-মেহেদি মিরাজের সঙ্গে শফিউল ২ উইকেট করে শিকার করে লড়াই জমিয়ে দেন। তবে, শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় টাইগারদের। ১৩ ফেব্রুয়ারি নেপিয়ারে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে দু’দল।









Leave a reply