স্থানীয় সরকারকে আরও শক্তিশালী করা হবে: প্রধানমন্ত্রী

|

উপজেলা ভিত্তিক মাস্টার প্ল্যান তৈরীর নির্দেশনা দিয়ে তা দ্রুত বাস্তবায়ন করার তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ক্ষমতার বিকেন্দ্রীকরণের মাধ্যমে পরিকল্পিতভাবে কাজ করতে পারলে দ্রুত উন্নয়ন করা সম্ভব বলেও মনে করেন সরকার প্রধান। আজ সকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিদর্শন শেষে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করে বিভিন্ন মন্ত্রণালয় পরিদর্শনের অংশ হিসেবে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ে পরিদর্শনে আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে স্বাগত জানান এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম। এ সময়, সচিবসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন সরকার প্রধান।

প্রজাতন্ত্রের কর্মচারীদের উদ্দেশে দেয়া দিক নির্দেশনামুলক বক্তব্যে মানুষের মৌলিক চাহিদা পূরণের মাধ্যমে টেকসই উন্নয়ন করতে মন্ত্রণালয়গুলোকে পরিকল্পিতভাবে কাজ করার তাগিদ দেন সরকার প্রধান। সুষম উন্নয়ন নিশ্চিত করতে গ্রামে নাগরিক সেবা পৌঁছে দিতে নির্দেশনা দেন শেখ হাসিনা।

ক্ষমতাকে বিকেন্দ্রীকরণের মাধ্যমে স্থানীয় সরকারকে শক্তিশালী করা হবে বলেও জানান তিনি। প্রতিটি জেলা থেকে বাজেটের প্রস্তাবনা নিয়ে আগামী অর্থ বাজেট করার পরিকল্পনার কথাও জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।









Leave a reply