জমি নিয়ে বিরোধ: ছেলেকে গাছের সঙ্গে বেঁধে কোপালেন বাবা

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লার দাউদকান্দিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে ছেলে শাহীনকে গাছের সঙ্গে শেকলে বেঁধে কুপিয়েছেন বাবা সেলিম। এসময় তার সহযোগী হিসেবে ছিলেন আরেক ছেলে। ঘটনার পরই কুপিয়ে আহত করার ভিডিও ও ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ ফেসবুকে ছড়িয়ে পড়ে। গত বুধবার উপজেলার সুন্দলপুর ইউনিয়নের সুন্দলপুর গ্রামে (পূর্বপাড়ায়) এই ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার শাহীনের মামা মনসুর আলী বাদি হয়ে অভিযুক্তদের বিরুদ্ধে দাউদকান্দি থানায় একটি মামলা দায়ের করেছেন।

শাহীনের মামা মনসুর অভিযোগ করে বলেন, সেলিম দ্বিতীয় বিয়ে করার পর বেশ কিছুদিন থেকে শাহীনের সঙ্গে বসত বাড়ি ও জমি নিয়ে বিরোধ চলছিল। গত বুধবার বাবা ও সৎ ভাইয়ের ভাড়া করা একদল দুর্বৃত্ত শাহীনকে গাছের সঙ্গে শেকল দিয়ে বেঁধে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করেন। এ সময় তার কাছে থাকা একটি স্বর্ণের চেইন ও একটি মুঠোফোন ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। পরে এলাকাবাসী পুলিশকে খবর দিলে ঘটনাস্থল থেকে শাহীনকে উদ্ধার করে গৌরীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে তারা।

সুন্দলপুর ইউনিয়নের চেয়ারম্যান মাসুদ আলম বলেন, শাহীন তার বাবা সেলিমের প্রথম সংসারের ছেলে। সেলিম মিয়া দুই থেকে তিনটি বিয়ে করেছেন। শাহীন সরল প্রকৃতির ছেলে। সেই মানসিকভাবে একটু অসুস্থ। গত বুধবার তার বাবা সেলিম ও তার সৎ ভাই মিলে জমি সংক্রান্ত বিরোধ নিয়ে তাকে গাছের সাথে শিকলে বেঁধে কুপিয়ে জখমের অভিযোগ শুনেছি। আমি পূর্বে একাধিকবার তাদের জমি সংক্রান্ত বিষয় নিয়ে বসে সমস্যা সমাধান করেছি। শাহীনের বাবা সেলিমের সাথে কথা বলতে তার মোবাইল ফোনে একাধিকবার চেষ্টা করেও পাওয়া যায়নি।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, এ ব্যাপারে থানায় একটি মামলা হয়েছে। মামলায় নয় জনকে আসামি করা হয়েছে। আসামিরা হলেন- শিরিন আক্তার, সাইফুল, ফাতেমা বেগম, জান্নাত, সেলিম, আনোয়ার হোসেন, রাজ্জাক, শরীফ, ও আলমগীর হোসেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply