বাঘা ভুমি অফিসের এক সঙ্গে ১৮ কর্মকর্তা-কর্মচারী বদলি!

|

রাজশাহীর বাঘায় ভূমি অফিসের এক সঙ্গে ১৮ কর্মকর্তা-কর্মচারী বদলি করা হয়েছে। একই স্থানে দীর্ঘদিন কর্মরত থাকার কারণে জেলা প্রশাসক এ বদলির আদেশ দেন।

রাজশাহী জেলা প্রশাসক অফিস সূত্রে জানা গেছে, বাঘা উপজেলা ও ইউনিয়ন ভুমি অফিসের ১৮ জন কর্মকর্তা-কর্মচারীকে জেলার মধ্যেই বিভিন্নস্থানে বদলি করা হয়। ২৭ জানুয়ারি জেলা প্রশাসক এ বদলির আদেশ দেন।

বদলিকৃতরা হলেন-উপজেলা ভুমি কর্মকর্তা, জমা সহকারী, অফিস সহকারী, ইউনিয়ন ভুমি উপসহকারী, সার্ভেয়ার, সার্টিফিকেট সহকারী, নাজির, অফিস সহায়ক, চেইনম্যান, নৈশ প্রহরীসহ ১৮ জন।

বাঘা দলিল লেখক সমিতির সদস্য বাবুল ইসলাম বলেন, ভুমি অফিসগুলো বিভিন্ন ধরনের অনিময় যেন নিয়মের মধ্যে হচ্ছিল। এ অনিয়ম কমানোর জন্য বদলি করা হয়েছে।

আড়ানী ভুমি অফিসের ইউনিয়ন ভুমি উপসহকারী নওশাদ আলী বলেন, আমরা সরকারি চাকরি করি। একই স্থানে চাকরি করতে হবে এ বিধান নেই। এছাড়া আড়ানীতে বেশ কিছুদিন হয়ে গেছে। আমি নিজেও বদলির জন্য চিন্তা করছিলাম। সেটা নিয়মের মধ্যে হয়েছে। তবে আমার চাকরি জীবনে এই প্রথম একসঙ্গে এত কর্মচারি বদলি করা হয়েছে।

এছাড়া ভুমি অফিসের বদনাম লাঘব করার লক্ষ্যে এ বদলি করার জন্যও তিনি জেলা প্রশাসককে অভিনন্দন জানান।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, কর্মচারীরা দীর্ঘদিন থেকে একইস্থানে কর্মরত থাকলে বিভিন্ন ধরনের সিন্ডিকেটে জড়িয়ে পড়ে। এ সিন্ডিকেট থেকে দুরে রাখতে জেলা প্রশাসক বদলির আদেশ দিয়েছেন।

রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুর কাদের বলেন, গোটা রাজশাহী জেলাতেই বদলি করা হয়েছে। কাজে গতি ফিরিয়ে আনা, সেবার মান বৃদ্ধি, অনিয়ম দুর্নীতি মূক্ত করার লক্ষ্যে এ বদলি করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply