গাজীপুরে অবৈধ ইটভাটা উচ্ছেদ

|

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার উত্তরদায়রাপুর এলাকায় ছয়টি অবৈধ ইটভাটার মালিককে ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমীন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গাজীপুর পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসন যৌথভাবে অভিযান পরিচালনা করেন। এ সময় ইটভাটার কোনও অনুমোদন ও ছাড়পত্র না থাকায় ৫ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ছয়টি ইটভাটা ভেকু দিয়ে ভেঙে দেওয়া হয়। এছাড়া ফায়ার সার্ভিসের পানি দিয়ে ইটভাটাগুলোর আগুন নেভানো হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন গাজীপুরের পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুস সালাম সরকার, রিসার্চ অফিসার মো. আশরাফ উদ্দিন ও শেখ মুজাহিদ, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ,কালিয়াকৈর উপজেলার ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. কবিরুল এবং পুলিশ প্রশাসনসহ পরিবেশ অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা।

গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুবাইয়া ইয়াসমীন বলেন, গাজীপুরে এরকম অসংখ্য ইটভাটা আছে যারা কোনরকম কোন নিয়মনীতির তোয়াক্কা না করেই এগুলো চালাচ্ছে। এদের বিরুদ্ধে জেলা প্রশাসনের এরকম মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে









Leave a reply