অ্যাপেক সম্মেলনে ঘোরাঘুরির জন্য বরাদ্দ ৩০০ গাড়ি নিখোঁজ!

|

গত বছর পাপুয়া নিউগিনিতে এশিয়া-প্যাসিফিক ইকোনমিক কো-অপারেশন (অ্যাপেক) সম্মেলনে যোগ দেয়া অতিথিদের নিয়ে দেশটিতে ঘুরতে বের হওয়া প্রায় ৩০০টি বিলাসবহুল গাড়ি নিখোঁজ রয়েছে। সম্মেলনে আগত কর্মকর্তাদের গাড়িগুলো ধার দেওয়া হয়েছিল। খবর বিবিসির।

মঙ্গলবার দেশটির এক পুলিশ কমান্ডার জানিয়েছেন, সেসব গাড়ির মধ্যে ২৮৪টি গাড়ি নিখোঁজ হয়ে গেছে। দামি এসব ব্র্যান্ডের গাড়িগুলোর মধ্যে রয়েছে ল্যান্ডক্রুজার, ফোর্ড, মাজডা ও মিৎসুবিশি গাড়ি। এমন তথ্য জানিয়েছেন দেশটির পুলিশ সুপার ডেনিস কোরকোরান।

অবশ্য সবচেয়ে দামি গাড়িগুলোর হদিস পাওয়া গেছে বলে জানিয়েছেন তিনি। প্রতিটি গাড়ির মূল্য এক লাখ ডলারেরও বেশি। ৪০টি মাজারাটির সবগুলো ও তিনটি বেন্টলি তালাবদ্ধ অবস্থায় প্রধান জাহাজঘাটার একটি পুরনো জেটির শেডের মধ্যে আছে বলে জানান এক পুলিশ কর্মকর্তা।

পাপুয়া নিউগিনির রাজধানী পোর্ট মোর্সবি থেকে এসব গাড়ি খুঁজে বের করতে পুলিশের একটি বিশেষ ইউনিট গঠন করা হয়েছে। বার্তা সংস্থা রয়টার্সকে এসপি কোরকোরান বলেছেন, অ্যাপেক সম্মেলনের সময় ব্যবহারের জন্য বিভিন্ন ব্যক্তিকে দেওয়া গাড়িগুলোর মধ্যে ২৮৪টি এখন পর্যন্ত ফেরত দেওয়া হয়নি।

পুলিশের বক্তব্য নিখোঁজ গাড়িগুলোর মধ্যে নয়টি চুরি হয়ে গেছে এবং কিছু গাড়ির পার্টস সরিয়ে ফেলা হয়েছে। তবে অভিযানের মুখে যেসব গাড়ি ফেরত দেওয়া হয়েছে সেগুলোর অবস্থাও ‘খুব নাজুক’।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply