আর প্রধানমন্ত্রী হতে চাই না, এটিই শেষ মেয়াদ: শেখ হাসিনা

|

শেখ হাসিনা বলেছেন, এটি প্রধানমন্ত্রী হিসেবে তার শেষ মেয়াদ। তিনি আর প্রধানমন্ত্রী হবেন না। জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলেকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি আরও বলেছেন, নতুনদের হাতে দায়িত্ব তুলে দিতে চান। বৃহস্পতিবার সাক্ষাৎকারটি প্রকাশ করেছে ডয়েচে ভেলে।

সাক্ষাৎকারে জঙ্গিবাদ ইস্যুতে সরকারের জিরো টলারেন্স নীতি গ্রহণের বিষয় উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, সব ধর্মের অনুসারীদের শান্তিপূর্ণ অবস্থান নিশ্চিত করার বিষয়ে বদ্ধ পরিকর তার সরকার। এছাড়া বাংলাদেশের বিভিন্ন খাতে উন্নয়নের ধারাবাহিকতার বিষয়েও তুলে ধরেন শেখ হাসিনা।

এক প্রশ্নের জবাবে, বিগত নির্বাচনের ফলাফল প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, দেশ পরিচালনার মতো নেতৃত্ব উপস্থাপনে ব্যর্থ হয়েছে বিরোধীরা। একারণেই তাদের প্রত্যাখ্যান করেছে ভোটাররা।

প্রধানমন্ত্রী বলেন, সরকার বাক স্বাধীনতায় বিশ্বাসী। এছাড়া নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে সরকারের উদ্যোগের কথা তুলে ধরেন শেখ হাসিনা। ইউরোপীয় দেশগুলোর মধ্যে জার্মানিকে বাংলাদেশের অন্যতম মিত্র হিসেবেও উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মান সফরের আগে ডয়েচে ভেলেকে একান্ত সাক্ষাৎকার দেন। প্রায় ১৫ মিনিটের এই সাক্ষাৎকারে বাংলাদেশের গণতান্ত্রিক পরিস্থিতি, নিরাপত্তা, জঙ্গিবাদ এবং নারী শিক্ষার বিষয়ে কথা বলেন তিনি।

যমুনা অনলাইন: আরএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply