কাশ্মীরে ভারতীয় সেনা নিহতের ঘটনায় বাংলাদেশের নিন্দা

|

সম্প্রতি জম্মু, কাশ্মীরে ভারতীয় সেনাদের উপর কাশ্মীরে জঙ্গী গোষ্ঠীর হামলায় ৪০ জন নিহত হবার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার নয়াদিল্লীর বাংলাদেশ দূতাবাস থেকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে পাঠানো এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া বার্তায় বলা হয়, ‘জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় জঙ্গি গোষ্ঠীর হামলার নিহত সিআরপিএফ সেনাদের মৃত্যুর ঘটনায় তীব্র নিন্দা জানায় বাংলাদেশ। একই সঙ্গে নিহতদের পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করার সাথে সাথে ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য ও সুস্থতা কামনা করা হয়। একই সাথে সে টিঠিতে যে কোন জঙ্গী হামলার বিরুদ্ধে বাংলাদেশের জিরো টলারেন্স ও এরকম দু:খজনক সময়ে ভারতের জনগণের পাশে বাংলাদেশের সহানুভূতির কথা প্রকাশ করা হয়।

উল্লেখ্য, বৃহস্পতিবার ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপুরায় ভারতের সেন্ট্রাল রিজার্ভড পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়ি বহরে বিস্ফোরক বোঝাই একটি গাড়ি নিয়ে হামলা চালায় জঙ্গি গোষ্ঠী। হামলার পরপরই জঙ্গি গোষ্ঠী জইশ ই মুহম্মদ এ হামলার দায় স্বীকার করেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply