দ্বিতীয় ম্যাচেও বড় ব্যবধানে জিতে সিরিজ নিশ্চিত করেছে নিউজিল্যান্ড

|

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে এক ম্যাচ হাতে রেখে ২-০তে সিরিজ জিতে নিল নিউজিল্যান্ড। টপ অপর্ডারের ব্যাটিং ব্যর্থতার পর মিঠুনের সেঞ্চুরিতে ২২৬ রান করে বাংলাদেশ। জবাবে মার্টিন গাপটিলের টানা দ্বিতীয় সেঞ্চুরিতে ৮৩ বল আগে ৮ উইকেটের বড় জয় পায় স্বাগতিকরা।

ক্রাইস্টচার্চে টস হেরে ব্যাট করতে নেমে ১ম ওয়ানডের মত ব্যর্থ ছিলেন দুই টাইগার ওপেনার তামিম আর লিটন দাস। ১ রান করে লিটন আর ৫ রান করে ফেরেন তামিম ইকবাল। এরপর ভালো শুরু করেও গ্র্যান্ডহোমের শিকার হয়ে ২২ রান করে ফেরেন সৌম্য সরকার। দলীয় ৮১ রানে মুশফিকুর রহিম আর ৯৩ রানে মাহমুদুল্লাহ আউট হলে একশ রানের আগেই ৫ উইকেট হারিয়ে বসে টাইগাররা।

তবে এদিনও মিঠুনের হাফসেঞ্চুরিতে প্রতিরোধ গড়ে টাইগাররা। সাব্বির রহমানকে সাথে নিয়ে ৬ষ্ঠ উইকেট জুটিতে ৭৫ রানের জুটি গড়েন তিনি। টড অ্যাস্টেলের শিকার হয়ে ফেরার আগে সিরিজের টানা ২য় আর ক্যারিয়ারের ৪র্থ অর্ধশতক হাঁকান মোহাম্মদ মিঠুন। ৬৫ বলে ৪৩ রান করে ফেরেন সাব্বির। শেষ দিকে অধিনায়ক মাশরাফি-মেহেদি-সাইফুদ্দিনদের ছোট ছোট ইনিংসে ২২৬ রানে অল আউট হয় বাংলাদেশ।

জবাবে ৪৫ রানে ওপেনার হ্যানরি নিকোলসকে ফেরান মোস্তাফিজুর রহমান। আরেক ওপেনার মার্টিন গাপটিল তুলে নিয়েছেন ক্যারিয়ারের ১৬ তম সেঞ্চুরি। শেষ পর্যন্ত গাপটিলের ১১৬ আর কেন উইলিয়ামসনের ৬৫ রানের অপরাজিত ইনিংসে ৮ উইকেটে সহজ জয় পায় ব্লাকক্যাপরা।









Leave a reply