সরকারি জমি বিক্রির দায়ে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দুদকের অভিযোগপত্র

|

বগুড়া ব্যুরো
বগুড়ায় টেন্ডার ছাড়াই সরকারি পাটকলের প্রায় আড়াই একর জায়গা বিক্রির মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীসহ দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন-দুদক। সোমবার বগুড়ার আদমদীঘি থানায় এই অভিযোগপত্র জমা দেন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।

আমিনুল ইসলাম জানান, আদমদীঘির দারিয়াপুর মৌজায় বাংলাদেশ জুট কর্পোরেশনের ২ দশমিক ৩৮ একর জমি একসময় সরকারি ‘পাট ক্রয়কেন্দ্র’ হিসেবে ব্যবহার হতো। ২০১২ সালের ৩০ ডিসেম্বর কোনো টেন্ডার ছাড়াই তৎকালীন বস্ত্র ও পাট মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী তার পূর্ব পরিচিত বগুড়া শহরের কাটনার পাড়া এলাকার জাহানারা রশিদের কাছে ২৩ লাখ টাকায় পরিত্যক্ত ওই সরকারি জমি বিক্রি করেন। অথচ, বাজারমূল্যে ওই জমির দাম প্রায় ৬৫ লাখ টাকা। এই অভিযোগে আদমদীঘি থানায় দায়ের করা মামলার তদন্তভার দেয়া হয় দুদকের কাছে।

দুদকের সহকারী পরিচালক আমিনুল ইসলাম আরো জানান, তদন্তে প্রমাণিত হয় যে, এই অবৈধ বিক্রিতে সরকারের ৪০ লাখ ৭০ হাজার টাকার আর্থিক ক্ষতি হয়েছে। তদন্ত শেষে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকী ও জাহানারা রশিদকে অভিযুক্ত করে সোমবার অভিযোগপত্র দেয়া হয়েছে বলেও জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply