নাসিরুদ্দীন শাহ, কমল হাসানরা ভারতকে ইসলামীকরণের চেষ্টা করছেন: মন্ত্রী

|

কাশ্মিরে ভারতীয় সেনাদের ওপর স্বাধীনতাকামীদের হামলাকে মুসলিমবিদ্বেষ উস্কে দিতে ব্যবহার করছে বিজেপি। ক্ষমতাসীন দলটির নেতারা গত কয়েকদিন ধরে মুসলিমবিদ্বেষী উস্কানির মাত্রা কয়েকগুণ বাড়িয়ে দিয়েছেন।

তারই ধারাবাহিকতায় এবার বলিউডে দুই বর্ষীয়ান মুসলিম অভিনেতার বিরুদ্ধে ‘পাকিস্তানের এজেন্ট’ হওয়ার অভিযোগ তুললেন ভারতের কেন্দ্রীয় মন্ত্রী গিরিরাজ সিংহ।

আজ মঙ্গলবার তিনি বলেন, নাসিরুদ্দীন শাহ ও কমল হাসানের মতো ব্যক্তিরা ভারতকে ইসলামীকারণের চেষ্টা করছেন।

ভারতে এখন একজন পুলিশ কর্মকর্তার মৃত্যুর চেয়ে একটি গরুর মৃত্যুকে বেশি গুরুত্বপূর্ণ ঘটনা মনে করা হচ্ছে- নাসিরুদ্দীন শাহের সাম্প্রতিক এমন মন্তব্যের জবাবে গিরিজা আরও বলেন, ‘পাকিস্তানে ‘গাজওয়ায়ে হিন্দ’ (যুদ্ধের পর ভারতের ইসলামীকরণ হওয়ার একটি ধারণা) নিয়ে অনেক আলোচনা হয়। পুলওয়ামা হামলার পর এটা আরও বেড়েছে। দুঃখের বিষয় হচ্ছে ভারতেও নাসিরুদ্দীন শাহ ও কামল হোসেনদের মতো ব্যক্তিরা ‘গাজওয়ায়ে হিন্দ’ এর এজেন্ট হয়েছেন।’

নাসিরুদ্দীন শাহ ও কমল হাসান সাম্প্রতিক সময়ে ভারতে বিজেপির মুসলিমবিদ্বেষী নানান আচরণের বিরুদ্ধে কথা বলেছেন। বিশেষ করে গত কয়েকদিন আগে কমল হাসান বলেন, কাশ্মিরে (স্বাধীনতা বিষয়ে মানুষের মতামত জানতে) একটি গণভোটের আয়োজন করতে সরকার কেন ভয় পায়? কমল আরও বলেন, কাশ্মির ইস্যুতে ভারত এবং পাকিস্তান উভয়েরই ‘সঠিক আচরণ’ করা উচিত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply