পুরান ঢাকা কেমিক্যালমুক্ত করতে পুলিশ সহায়তা দেবে: আইজিপি

|

পুরান ঢাকাকে কেমিক্যাল মুক্ত করতে এর সাথে জড়িত সব সংস্থাকে একত্রে কাজ করার আহ্বান জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। চকবাজারের আগ্নিকান্ড স্থল পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন। এই এলাকাকে দ্রুত ক্যামিকেল মুক্ত করতে সব ধরণের সুবিধা পুলিশের পক্ষ থেকে দেয়া হবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে আটটার দিকে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান। এ সময় ফায়ার সার্ভিস ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আইজিপির সঙ্গে ছিলেন।

আইজিপি বলেন, পুরো ভবন খুঁজে দেখা হচ্ছে আর কোনো লাশ আছে কি না। আমরা মনে করছি, আরও কয়েকজনের লাশ থাকতে পারে। পুরো ভবনটি খুঁজে দেখার পর তা বোঝা যাবে।

ভবনে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার বিষয়ে আইজিপি বলেন, ভবনটিতে রাসায়নিক গুদাম ছিল। এছাড়া নিচতলায় কয়েকটি গাড়ি ছিল, যেগুলো গ্যাসে চলে। এই আগুনের কারণে গাড়িগুলো বিস্ফোরিত হয়। আরেকটি গাড়ি ছিল, যার ভেতর ছিল অনেকগুলো সিলিন্ডার। ওই সিলিন্ডার হয়তো আশপাশের বাড়িতে ও হোটেলে গ্যাস সরবরাহের জন্য ছিল। ওই গাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। এ কারণে মৃত ব্যক্তির সংখ্যা ও ক্ষয়ক্ষতি অনেক বেড়ে যায়।

ফায়ার সার্ভিসের ৩৭ ইউনিট আগুন নেভাতে কাজ করছে জানিয়ে তিনি বলেন, আগুন দ্রুত ছড়িয়ে পড়ায় নেভানো কঠিন হয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট কাজ করছে। এ ছাড়া তিনটি হেলিকপ্টার দিয়ে ওপর থেকে পানি দেওয়া হয় আগুন নেভানোর জন্য।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ওই ভবনে বুধবার রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে।রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply