কেমিক্যালের গোডাউন না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

|

পুরান ঢাকার কেমিক্যাল মালিকদের গোডাউন না সরানো দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসাথে এই ধরনের অগ্নিকাণ্ড রোধে সবাইকে সচেতন থাকারও আহ্বান জানিয়েছে তিনি।

শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালের (ঢামেক) বার্ন ইউনিটে চিকিৎসাধীন ব্যক্তিদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

বেরিয়ে এসে কথা বলেন গণমাধ্যমের সাথে। প্রধানমন্ত্রী বলেন, আগুনে দগ্ধদের বার্ন ইউনিটে সব ধরনের আধুনিক চিকিৎসা দেয়া হবে। ভবন নির্মাণের সময় অগ্নি নির্বাপনের ব্যবস্থাও রাখা উচিত বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।

গণমাধ্যমকে উদ্দেশ্য করে তিনি বলেন, এ ধরনের দুর্ঘটনার সময় অগ্নি নির্বাপনে বিঘ্ন সৃষ্টি না করে গণমাধ্যমকে আরও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানান তিনি। বলেন, ক্যামেরা নিয়ে বার্ন ইউনিটে গিয়ে রোগী দেখা বন্ধ করতে হবে।

এ সময় প্রধানমন্ত্রী দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নেন এবং রোগী ও তার আত্মীয়-স্বজ‌নের স‌ঙ্গে কথা বল‌েন। এছাড়া ডাক্তা‌রদের স‌ঙ্গেও রোগী‌দের অবস্থা নি‌য়ে কথা বল‌েছেন তিনি।

বুধবার রাতে চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৬৭ জনের মৃত্যু হয়েছে। সে দিন সারা রাত জেগে থেকে প্রতি মুহূর্তের খোঁজ-খবর নেন সরকার প্রধান।

পাশাপাশি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশও দেন তিনি। এছাড়া পরবর্তীতে নিহতদের পরিবারকে সহায়তা এবং আহতদের যথাযথ চিকিৎসা দেয়ার জন্য নির্দেশ দেন প্রধানমন্ত্রী।









Leave a reply