বিমান ছিনতাই চেষ্টা: রুদ্ধশ্বাস কমান্ডো অভিযানের সমাপ্তি

|

সেনাবাহিনীর কমান্ডো অভিযানের মাধ্যমে অবসান হলো বিমান ছিনতাই চেষ্টার রুদ্ধশ্বাস ঘটনার। কোনো ধরনের হতাহতের ঘটনা ছাড়াই সফলভাবে অভিযানের সমাপ্তি ঘটে। এর আগে রোববার সন্ধ্যায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের দুবাইগামী ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাইয়ের চেষ্টা করে একজন অস্ত্রধারী।

সন্ধ্যা পৌনে আটটার দিকে বিমান বাহিনীর এক ব্রিফিংয়ে জানানো হয়, উদ্ধার কৌশল সফল হয়েছে। কোনো ধরনের ক্ষয়ক্ষতি ছাড়াই অস্ত্রধারী একজনকে বের করে আনা সম্ভব হয়েছে।

এর আগে, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই উড়োজাহাজ থেকে একজন অস্ত্রধারীকে বের করে আনা হয়েছে। ময়ূরপঙ্খী উড়োজাহাজ ছিনতাই চেষ্টার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে সেটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, আর্মড পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উড়োজাহাজের ভেতরে তল্লাশি চালিয়ে ওই অস্ত্রধারীকে বের করে আনে।

ময়ূরপঙ্খী উড়োজাহাজটি বোয়িং-৭৩৭ মেডেলের। ১৪২ জন যাত্রী ও পাঁচজন ক্রু নিয়ে বিজি-১৪৭ ফ্লাইটটি ঢাকা থেকে চট্টগ্রাম হয়ে দুবাই যাচ্ছিল।

উড়োজাহাজের পাইলট ও যাত্রীদের বরাতে জানা গেছে, বিকেল সাড়ে চারটার দিকে উড়োজাহাজটি ঢাকা থেকে চট্টগ্রামের দিকে যাত্রা করে। সেখান থেকে উড়োজাহাজটির দুবাই যাওয়ার কথা ছিল। চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে পৌঁছানোর পর উড়োজাহাজটি থেকে যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

যাত্রীদের নিরাপদে বের করে আনা হয়েছে বলে জানান বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মিরাজ।









Leave a reply