জাতীয় পর্যায়ে সেরা রাজশাহী কলেজ ও লালমাটিয়া মহিলা কলেজ

|

কলেজ পারফরমেন্স  র‌্যাংকিং-২০১৭ এর ভিত্তিতে জাতীয় পর্যায় সেরা কলেজ হয়েছে রাজশাহী কলেজ ও সেরা মহিলা কলেজ হয়েছে লালমাটিয়া মহিলা কলেজ।

আজ সোমবার সকালে গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে  ভিসি প্রফেসর ড.হারুন-অর-রশিদ তার সভা কক্ষে সাংবাদিক সম্মেলন করে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে দেশের ৫টি কলেজকে সেরা কলেজ হিসেবে ঘোষণা করা হয়েছে। কলেজগুলো হলো  ১। রাজশাহী কলেজ ২। সরকারী ব্রজমোহন কলেজ, বরিশাল ৩। সরকারী আজিজুল হক কলেজ, বগুড়া, ৪। সরকারী এডওর্য়াড কলেজ, পাবনা, ৫। কারমাইকেল কলেজ, রংপুর। এর মধ্যে সর্ব্বোচ ৭২.৯৬ নাম্বার পেয়ে সেরা হয়েছে রাজশাহী কলেজ। জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ হয়েছে ঢাকার লালমাটিয়া মহিলা কলেজ।

দেশের ৭১৮টি স্নাতক কলেজের মধ্যে ৩৫৪টি কলেজ পারফরমেন্স র‌্যাংকিং এর জন্য আবেদন করে। প্রাথমিক বাছাই শেষে ১৮৯টি কলেজকে র‌্যাংকিং এর বিবেচনায় আনা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫ সাল থেকে ৩১ টি ক্যাটাগরিতে কলেজ পারফরমেন্স র‌্যাংকিং করে আসছে।

বিভিন্ন ক্যাটাগরিতে সেরা নির্বাচিত মোট ৭৬টি কলেজকে আগামী ০২ র্মাচ রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা মিলনায়তনে অনুষ্ঠানের মাধ্যমে সম্মননা প্রদান ও পুরস্কৃত করা হবে। অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা:দীপু মনি প্রধান অতিথি থাকবেন।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক হাফিজ মো: হাসান বাবু, অধাপক মশিউর রহমান, ট্র্রেজারার অধ্যাপক নোমান উর রশীদসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা।









Leave a reply