প্রথম টেস্টে মুশফিকের বদলি হিসেবে প্রস্তুত হচ্ছেন লিটন দাস

|

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে মুশফিকুর রহিমের বিকল্প হিসেবে লিটন দাসকে প্রস্তুত করে হচ্ছে বলে জানিয়েছেন কোচ স্টিভ রোডস। ইনজুরির কারণে প্রথম টেস্টের একাদশে মুশির না থাকা প্রায় নিশ্চতই।

তবে মিঠুন যে ফিরছেন তারও পরিস্কার করেছেন টাইগার কোচ। তবে দলে ইনজুরি সমস্যা থাকলেও আন্ডারডগ হয়েও ম্যাচ জেতা সম্ভব এমন দৃঢ় বিশ্বাসের কথা জানিয়েছেন এই ইংলিশ কোচ।

পাঁজরের পুরোনো ব্যথাটার সঙ্গে শেষ টেস্টে যোগ হয়েছিলো কব্জির ইনজুরি। তখনই শঙ্কা জাগে প্রথম টেস্টে খেলা হচ্ছে না মুশফিকের। টেস্ট শুরুর দুদিন আগে বিষয়টি প্রায় নিশ্চিত করেছেন কোচ স্টিভ রোডস, ভাবছেন বিকল্প। কোচ বলেন, “মুশফিককে নিয়ে এখনও অনেক শঙ্কা রয়েছে। তার জায়গায় ব্যাটিং ও উইকেট রক্ষকের জন্য লিটনকে প্রস্তুত করছি। যদিও ইনজুরির কারণে একাদশে ভারসাম্য আনাটা কঠিন হয়ে যায়।”

সেই কঠিন কাজটি কোচকে আরো চ্যালেঞ্জে ফেলছে তার অনঅভিজ্ঞ পেস বোলিং অ্যাটাক। মোস্তাফিজ ছাড়া রাহি, খালেদ মিলে খেলেছেন মোটে ৪ টেস্ট। কিন্তু তারুণ্যের শক্তিতেই আস্থা রাখতে চান রোডস। বলেন, “বাংলাদেশের বোলারাও বাউন্সিং উইকেটে খেলেছে। তবে ওদের লম্বা লম্বার ব্যাটসম্যানদের বিপক্ষে আমাদের বোলাররা উচ্চতায় একটু ছোট হয়ে যায়। তবে দেখেন টেস্টের জন্য ক্রিকেটাররা কিন্তু লম্বা সময় ধরে প্রস্তুতি নিয়েছে। আমার মনে হয় তারা একেবারেই প্রস্তুত।”

দেশের বাইরে নিজের দ্বিতীয় টেস্ট সিরিজের প্রথম জয়ের সন্ধানে আছেন কোচ স্টিভ রোডস









Leave a reply