বালাকোটে ঘুমন্ত অবস্থায় ৩৫০ বিদ্রোহীকে হত্যা করা হয়েছে: ভারতীয় মিডিয়া

|

ভারত সরকারের অজ্ঞাত সূত্রের বরাতে ভারতীয় একাধিক সংবাদমাধ্যম জানাচ্ছে, লাইন অব কন্ট্রোল পার হয়ে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে চালানো ভারতীয় বিমান বাহিনীর অভিযানে অন্তত ৩৫০ জন বিদ্রোহী মারা গেছে।

ভারতীয় পত্রিকা ইকোনোমিক টাইস এর এক প্রতিবেদনে বলা হয়েছে, হামলার সময় বিদ্রোহীরা একটি পাঁচ তারকা রিসোর্টে ঘুমন্ত অবস্থায় ছিল। দুই সপ্তাহ আগে পুলওয়ামায় গাড়ি বোমা হামলায় ৪৪ ভারতীয় সেনা নিহত হওয়ার পর জয়শে মোহাম্মদের এসব সদস্য পাঁচ তারকা মানের রিসোর্টটিতে এসে জড়ো হয়েছিল বলে দাবি করা হয়েছে।

অজ্ঞাত সূত্র থেকে পত্রিকাটি জানতে পেরেছে, নিহতদের মধ্যে ৩২৫ জন ছিল বিদ্রোহী যোদ্ধা আর বাকি ২৫ থেকে ২৭ জন ছিল তাদের প্রশিক্ষক। যে রিসোর্টে হামলা চালানো হয়েছে এটিকে পাকিস্তানের অভ্যন্তরে জয়শে মোহাম্মদের সবচেয়ে বড় প্রশিক্ষণ ক্যাম্প বলে দাবি সূত্রগুলোর।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘ক্যাম্পে সবাই তখন ঘুমিয়ে ছিল, আর পাকিস্তানী প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা ধারণাও পারেনি যে, তাদের সীমান্তের এত ভেতরে আক্রমণ হতে যাচ্ছে। গোয়েন্দা সূত্রের বরাতে বিদ্রোহীদের বালাকোটের ওই ক্যাম্পে জড়ো হওয়ার খবর পেয়েই অভিযান চালায় ভারতীয় বাহিনী- এমনটা বলা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply