বগুড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আ.লীগ প্রার্থীরা

|

বগুড়া ব্যুরো:

প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বগুড়ার তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা। ফলে আগামী ১৮ মার্চ জেলার আদমদীঘি, শেরপুর ও সোনাতলা উপজেলায় কেবল ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান পদে ভোটগ্রহণ হবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্ জানান, বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের সময়সীমা শেষ হবার পর বগুড়ার ১২ উপজেলায় মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩৬ জনে। এদের মধ্যে ৯ উপজেলায় চেয়ারম্যান পদে লড়বেন ৪০ জন। আর ১২ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৪৯ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৪৭ জন শেষ পর্যন্ত ভোটের লড়াইয়ে থাকছেন।

মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে একক প্রার্থী হওয়ায় আদমদীঘি উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিরাজুল ইসলাম খান রাজুর নির্বাচিত হওয়া শুরুতেই নিশ্চিত হয়ে যায়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আসিয়া শিউলী জানান, শেরপুর উপজেলায় চেয়ারম্যান পদের ৩ প্রার্থী মধ্যে বাছাইয়ে মনোয়নপত্র বাতিল হওয়া বিএনপি নেতা জানে আলম খোকা প্রার্থীতা ফিরে পেতে আর আপিল করেন নি। বাকি থাকা দুই প্রার্থীর মধ্যে ন্যাশনাল পিপলস পার্টির আবদুন নূর গত ২৪ ফেব্রুয়ারি তার প্রার্থীতা প্রত্যাহারের আবেদন জমা দেন। ফলে একক প্রার্থী হিসেবে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মজিবর রহমান মজনু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন এই উপজেলায়। সোনাতলা উপজেলার দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে বিএনপি নেতা জিয়াউল হক লিপনের মনোনয়নপত্র বাছাইয়ের দিনে বাতিল ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তারা। একক প্রার্থী হিসেবে এই উপজেলায় নির্বাচিত হতে যাচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী মীনহাদুজ্জামান লিটন।

বুধবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে চেয়ারম্যান পদ থেকে ৭জন প্রার্থী তাদের প্রার্থীতা প্রত্যাহারের আবেদন জানিয়েছেন নির্বাচন কর্মকর্তাদের কাছে। এরা হলেন গাবতলী উপজেলায় বিএনপি নেতা শফিকুল ইসলাম ভূ-ধন, শাজাহানপুর উপজেলা বিএনপি নেতা এনামুল হক শাহীন, ইসলামী ঐক্যজোটের সাইফুল ইসলাম ও বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা সরকার বাদলের স্ত্রী পলাশী খাতুন, কাহালু উপজেলায় বিএনপির দুই নেতা ফরিদুর রহমান ফরিদ ও হুমায়ূন কবির খোকা এবং নন্দীগ্রাম উপজেলায় স্বতন্ত্র প্রার্থী আহসান বিপ্লব। এছাড়া ১২ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ২ জন শেষ দিনে তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন।

তফসিল অনুযায়ী, আগামী ১৮ মার্চ বগুড়ার এই ১২ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন ভোটার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply