বগুড়ায় বিএনপি প্রার্থীর গাড়ীবহরে হামলা: অভিযোগ বিএনপির বিরুদ্ধেই!

|

বগুড়া ব্যুরো:

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণার দ্বিতীয় দিনে চেয়ারম্যান প্রার্থী বিউটি বেগমের ওপর হামলা ও তার গাড়িবহরে ভাঙচুর হয়েছে। জেলা বিএনপির নারী বিষয়ক সম্পাদক বিউটির অভিযোগ, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক চেয়ারম্যান মীর শাহে আলমের সমর্থক দলীয় নেতাকর্মীরাই এই হামলা চালিয়েছেন।

শিবগঞ্জে এবার চেয়ারম্যান পদে তিন প্রার্থী ভোটের মাঠে রয়েছেন। উপজেলার বিদায়ী পরিষদের নারী ভাইস চেয়ারম্যান বিউটি বেগম তাদের একজন।

শুক্রবার রাতে তিনি যমুনা নিউজকে জানান, প্রার্থী হবার পর থেকেই উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলমের সমর্থকরা তাকে হুমকি-ধামকি দিয়ে আসছিলেন। শুক্রবার রাত ১০টার দিকে প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে স্থানীয় ছাত্রদল নেতাকর্মীরা তার গাড়ির গতিরোধ করে ভাঙচুর চালান এবং তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

বিউটি আরও জানান, শিবগঞ্জ পৌরভবনের কাছাকাছি পৌঁছামাত্র উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আরমান হোসেন, যুগ্ম আহ্বায়ক মীর মুন ও পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তমালসহ বেশ কয়েকজন এই হামলা চালান। রাত সাড়ে ১২টার দিকে টেলিফোনে বিউটি বেগম জানান, এই ঘটনার পর তিনি লিখিত অভিযোগ করেছেন শিবগঞ্জ থানায়।

তবে এমন অভিযোগ অস্বীকার করে মীর শাহে আলম দাবি করেন, সাংগঠনিক সিদ্ধান্ত মোতাবেক তারা নির্বাচন থেকে সরে রয়েছেন। কাজেই কোনো প্রার্থীর ওপর হামলার ঘটনায় উপজেলা বিএনপি বা এর সহযোগী কোনো সংগঠনের কোনো সম্পৃক্ততা নেই বলে জানান জেলা বিএনপির এই সাংগঠনিক সম্পাদক।

গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার এই আসনে সাবেক উপজেলা চেয়ারম্যান মীর শাহে আলম ও ভাইস চেয়ারম্যান বিউটি বেগম দুজনই বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন। ওই আসনে মাহমুদুর রহমান মান্নাকে ঐক্যফ্রন্টের প্রার্থী চূড়ান্ত করার আগ পর্যন্ত দলীয় মনোনয়ন নিয়ে নিয়ে বিএনপির এই দুই নেতার মধ্যে বিরোধ প্রকাশ্য রূপ নেয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply