যুগান্তরের সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে গোপালগঞ্জে মানববন্ধন

|

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ:

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়েরকৃত মামলায় দৈনিক যুগান্তরের কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরের নিঃশর্ত মুক্তি ও গোপালগঞ্জ প্রতিনিধি এস.এম হুমায়ুন কবীরসহ ৫ সাংবাদিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গোপালগঞ্জের কর্মরত সকল সাংবাদিক ও সচেতন সমাজের ব্যানারে এসব কর্মসূচি পালিত হয়।

আজ রোববার সকাল সাড়ে ১০ টায় স্থানীয় প্রেস ক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কের উপর দাড়িয়ে ঘন্টাব্যাপী এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে “দৈনিক যুগকথা” পত্রিকার সম্পাদক মোজাম্মেল হোসেন মুন্নার সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে দৈনিক সংবাদের প্রতিনিধি রবীন্দ্রনাথ অধিকারী, এনটিভি’র প্রতিনিধি মাহবুব হোসেন সারমাত, এটিএন বাংলার চৌধুরী হাসান মাহমুদ, বৈশাখী টিভি’র প্রতিনিধি শেখ মোস্তফা জামান, দ্যা এশিয়ান এইজের প্রতিনিধি মিজানুর রহমান মানিক, দৈনিক জবাবদিহি’র প্রতিনিধি কবির মাহমুদ প্রমুখ বক্তব্য রাখেন।
এসময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে যুগান্তরের গোপালগঞ্জ প্রতিনিধিসহ ৫ সাংবাদিকের নামে মামলা দায়ের করে হয়রানি করা হচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার বন্ধসহ ওই ৫ সাংবাদিকের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবী জানান সাংবাদিকরা।

প্রসঙ্গত, গত ১৯ ফেব্রুয়ারি দৈনিক যুগান্তর পত্রিকায় ঢাকার নবাবগঞ্জের ওসি মোস্তফা কামালের অবৈধ সম্পদ অর্জন নিয়ে প্রতিবেদন ছাপা হয়। এ ঘটনাকে কেন্দ্র করে ৫ সাংবাদিকের নামে দোহার থানায় মামলা করা হয়।









Leave a reply