সাভারে ‘বখাটে’হেয়ার কাটিং বন্ধ

|

সাভার উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তরুণ ও বখাটেদের হেয়ার স্টাইল নিয়ে বৈঠক করেছেন সেলুন মালিকদের সঙ্গে। নরসুন্দরদের সঙ্গে বৈঠকে বখাটের স্টাইল হেয়ার কাটিং নিষিদ্ধ করা হয়েছে।

এর মধ্য দিয়ে তেঁতুলঝোড়া ইউনিয়নে অবস্থিত সব শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টদের সম্মিলিত সংগঠন কিন্ডার গার্টেন এসোসিয়েশনের দাবি পূরণ হলো। গতকাল মঙ্গলবার দুপুরে তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে তিন শতাধিক নরসুন্দর ও সেলুন মালিক অংশ নেয়। এ সময় তেঁতুলঝোড়া ইউনিয়নের কোনো স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র যাতে দৃষ্টিকটু ও বখাটে দেখা যায় এমন ধরনের স্টাইলে চুল কাটিং করতে না পারে সে ব্যাপারে সর্বসম্মত সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিষয়টি পরিষদ থেকে নিয়মিত দেখভাল করা হবে বলেও জানানো হয়। চেয়ারম্যানের এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অভিভাবক ও শিক্ষাপ্রতিষ্ঠান সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, বিভিন্ন সেলিব্রেটিদের অনুসরণে উঠতি তরুণরা হেয়ার কাটিং করে আসছে। এমন কাটিং তারা স্টাইল হিসেবে অনুসরণ করলেও বখাটে ও ইভটিজাররা তা বেশি অনুসরণ করছে। সমাজে এর নেতিবাচক প্রভাব পড়ায় অভিভাবক ও শিক্ষকদের মধ্যে এ নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply