সুলতান মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

|

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪ তম জন্মজয়ন্তী উপলক্ষে নড়াইলে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় প্রথম থেকে দশম শ্রেণি পর্যন্ত চারটি বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ৫০০ শিশু-কিশোর অংশগ্রহণ করে। বুধবার বেলা ১১ টায় সুলতান মঞ্চ চত্বরে জেলা প্রশাসন ও সুলতান ফাউন্ডেশনের আয়োজনে শিশুদের চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএম (বার)।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বাকাঈদ হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ শাহ আলম, এনডিসি আল আমিন, চিত্রশিল্পী বলদেব অধিকারী, চিত্রশিল্পী নিখিল চন্দ্র দাস, এস এম সুলতান চারু ও কারুকলা ফাউন্ডেশনের সভাপতি শেখ হানিফ প্রমুখ।
চিত্রাঙ্কন প্রতিযোগিতায় চারটি গ্রাপে আড়াই শতাধিক শিশু এবং রচনা প্রতিযোগিতায় শতাধিক শিশু অংশগ্রহণ করে। শিশুরা তাদের রঙ তুলির আঁচড়ে শিল্পী সুলতান, মহান মুক্তিয্দ্ধু, গ্রামীণ মেলা, প্রাকৃতিক দৃশ্য, শিল্পী সূলতান, বাংলার কৃষক, শ্রমজীবি মানুষের চিত্র সহ বিভিন্ন দৃশ্য তুলে ধরেন। এছাড়া চিত্রশিল্পী এসএম সুলতানের জীবন ও কর্মের ওপর দেড় শতাধিক প্রতিযোগী রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন।









Leave a reply