দেশের পথে ক্রিকেটাররা

|

নিউজিল্যান্ডের মসজিদে সন্ত্রাসী হামলার ২৪ ঘন্টার মধ্যেই ক্রাইস্টচার্চ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ১৫ ক্রিকেটার আর টিম অফিসিয়াল মিলিয়ে ১৯ সদস্যের দল একই ফ্লাইটে দেশে ফিরছেন। বাংলাদেশ সময় আজ রাত ১১টা নাগাদ তাদের দেশে পৌঁছানোর কথা রয়েছে।

স্থানীয় সময় দুপুর ১২টার ফ্লাইট ধরতে সকাল সাড়ে ৯টা মধ্যেই বিমানবন্দরে পৌঁছে যায় ১৫ ক্রিকেটারসহ ১৯ সদস্যের দল। টেস্ট বাতিল করে ২৪ ঘন্টার মধ্যে দেশ ছাড়তে পেরে তামিমরা যেনো হাফ ছেড়ে বাঁচলেন কিন্তু বাজে সেই মুহুর্ত থেকে বের হতে পারছেন না এখনো।

বিদেশের মাটিতে বাংলাদেশ দলের অনেকবার আসা যাওয়া করলেও এবারের ফেরাটা অন্যরকম। মনে ভয়, চোখ জুড়ে আতঙ্ক। বাড়ি ফেরার তাড়নায় যেন ব্যাকুল প্রাণ প্রতিটি ক্রিকেটার। এখনো কাটিয়ে উঠতে পারেননি চোখে দেখা সেই সব বিভিষীকাময় মুহুর্ত।

দ্রুত দেশের পথে রওনা হতে পারায় স্বস্তি প্রকাশ করেছেন তামিম। বাজে এই অভিজ্ঞতা থেকে বেরিয়ে আসতে কিছুটা সময় লাগবে বলেও জানান তিনি।

কোন রকম নিরাপত্তা ছাড়াই গত একমাস নিউজিল্যান্ডে ঘুরে বেরানো বাংলাদেশকে দলের ফেরার সময় ছিল বিশেষ ব্যবস্থা। হোটেল থেকে নিরাপত্তার বলয়ে ঢেকে বিমানবন্দরের ভেতরেও তাদের বিশেষ নজড়ে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী। তাদেরই হয়তো কিছুটা ভয় কেটেছে দলের সবচেয়ে ছোট এই সদস্যের।

এমন বাজে অভিজ্ঞতা নিয়েই বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড তার আগে আয়ারল্যান্ড সফর করবে বাংলাদেশ।









Leave a reply