নতুন প্রজন্মের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়তেই কাজ করছে সরকার: প্রধানমন্ত্রী

|

নতুন প্রজন্মের জন্য সমৃদ্ধ বাংলাদেশ গড়তেই কাজ করছে সরকার। যাতে আমাদের শিশুরা যেনো সুন্দর ভবিষ্যত পায় এমনটাই বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সকালে গোপালগঞ্জে শিশু কিশোরদের সমাবেশে একথা বলেন তিনি।

শিশু-কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু দেশকে ভালোবেসেছিলেন, মানুষকে ভালোবেসেছিলেন। তিনি নিজের সবকিছু বিলিয়ে দিয়েছিলেন, অন্যায়ের প্রতিবাদ করতে গিয়ে বার বার কারাবরণ করেছেন। তিনি চেয়েছিলেন, সবার জন্য নিরাপদ সমৃদ্ধ ভবিষ্যত নিশ্চিত করতে। তিনি শুধু বাঙ্গালি জাতির নেতা ছিলেন না। নেতৃত্ব দিয়ে একটি জাতিকে এনে দিয়েছিলেন স্বাধীনতা। আলো ছড়িয়েছিলেন বিশ্বব্যাপী।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা দুই বোন সবকিছু বিলিয়ে দিয়েছি দেশের জন্য। যখন দেশে ফিরি। তখন জানতাম আমার পরিণতিও বাবার মতো হতে পারে। কিন্তু আমি ভয় পাইনি। বাবার স্বপ্ন পূরণের চেষ্টা করে যাচ্ছি। শিশুদের জন্য সুন্দর ভবিষ্যত নিশ্চিত করতে চাই।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শেই গড়ে তুলতে হবে নতুন প্রজন্মকে। নিরাপদ রাখতে হবে প্রতিটি শিশুর জীবন।

এর আগে ৯৯তম জন্মবার্ষিকীতে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে বাজানো হয় বিউগল। দেয়া হয় সম্মান গার্ড। পরে বঙ্গবন্ধুসহ ১৫ আগস্ট ঘাতকদের বুলেটে নিহতদের বিদেহী আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। পরে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে দলের পক্ষথেকে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দেন প্রধানমন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply