ডিম কেনার জন্য সেই তরুণকে দান করছেন অনেকে, উঠেছে ২০ লাখ টাকা!

|

অস্ট্রেলিয়ার সিনেটর ফ্র্যাসার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটিয়ে ইতিমধ্যে ‘হিরো’ হিসেবে বিবেচিত হচ্ছেন তরুণ উইল কনোলি। সবাই যেন তার প্রশংসায় নেমেছে। শুধু মুখে প্রশংসা নয়, একেবারে তার জন্য তহবিল সংগ্রহ শুরু হয়েছে। এবং বিস্ময়করভাবে ইতোমধ্যে ২০ লাখ টাকার বেশি জমা হয়েছে।

কনোলিকে হামলা ও তার উদ্দেশে নোংরা কথা বলার জন্যে সিনেটর ফ্র্যাসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের ও বহিষ্কারের দাবি তুলছে অস্ট্রেলিয়াবাসী।

অ্যানিংয়ের মাথায় ডিম ফাটানোর ঘটনার ভিডিও দ্রুত ভাইরাল হয়ে ছড়িয়ে পড়ে বিশ্বব্যাপী। সেইসঙ্গে ফ্র্যাসার কংগ্রেস থেকে অ্যানিংয়কে বহিষ্কারের দাবিতে চার্জডটঅর্গের মাধ্যমে অন্তত ৫ লাখ ব্যক্তি আবেদন করেছেন।

এছাড়া ফ্র্যাসার অ্যানিংয়ের কঠোর সমালোচনা করছেন দেশটির অনেক রাজনৈতিক নেতা। অ্যানিংয়ের সমালোচনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও। স্কট জানান, ওই কিশোরকে লাঞ্চিত করার অভিযোগে অ্যানিংয়ের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হবে।

২৪ ঘণ্টায় ‘গো ফান্ড মি’ প্রচারণার মাধ্যমে সংস্থাটি ২৫ হাজার মার্কিন ডলার সংগ্রহ করেছে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে গত শুক্রবার দুই মসজিদে ভয়াবহ হামলা হয়। সেই হামলায় রক্তাক্ত হয়ে উঠে মসজিদ। হামলায় নিহত হন ৫০ জন। আর এই হামলার দায় মুসলিম অভিবাসীদের উপর চাপিয়ে বিতর্ক উসকে দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং। এর প্রতিবাদ জানিয়ে সিনেটরের মাথায় ডিম ভেঙে দেন এক তরুণ।









Leave a reply