মরুকরণ থেকে উত্তরবঙ্গকে বাঁচাতে তিস্তা ব্যারেজ অভিমুখী লংমার্চ শুরু

|

বগুড়া ব্যুরো

মরুকরণের হাত থেকে উত্তরবঙ্গকে রক্ষার দাবিতে বগুড়া থেকে নীলফামারীর তিস্তা ব্যারেজ অভিমুখে রোডমার্চ শুরু করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ। বুধবার দুপুরে দলটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান এই রোডমার্চের উদ্বোধন ঘোষণা দেন।

তিস্তাসহ ৫৪টি অভিন্ন নদীর পানির ন্যায্য হিস্যা আদায় ও সরকারের নতজানু পররাষ্ট্রনীতির প্রতিবাদে এই লংমার্চটি বগুড়া থেকে রংপুর হয়ে তিস্তা ব্যারেজ এলাকায় পৌঁছাবে বলে জানিয়েছেন বাসদ নেতারা।

রোডমার্চটি বগুড়ার পর গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও পলাশবাড়ি এবং রংপুরের পীরগঞ্জ, শঠীবাড়ী ও মিঠাপুকুর এলাকায় সমাবেশ করে রাতে রংপুর শহরে পৌঁছাবে। বৃহস্পতিবার রংপুর পাবলিক লাইব্রেরি মাঠ, পাগলাপীর, বড়ভিটা, জলঢাকা ও চাপানীরহাটে পথসভা শেষে তিস্তা ব্যারেজ এলাকার সাধুর বাজারে গিয়ে লংমার্চটি শেষ হবে।

দুদিনের এই লংমার্চ উদ্বোধনের আগে বগুড়া শহরের সাতমাথা এলাকায় আয়োজিত সমাবেশে বক্তব্য দেন বাসদ নেতা বজলুর রশিদ ফিরোজ, রাজেকুজ্জামান রতন, দিলরুবা নূরী, শ্যামল বর্মন, রাধা রাণী বর্মন।

বক্তারা বলেন, ভারত কখনো কেন্দ্র আবার কখনো রাজ্যসরকারের দোহাই দিয়ে প্রতারণামূলক আশ্বাসে পানিচুক্তি থেকে বাংলাদেশকে বঞ্চিত করছে। সরকারের পররাষ্ট্রনীতির সমালোচনার পাশাপাশি পানির ন্যায্য হিস্যা প্রাপ্তিতে তাই জনসাধারণকে আরো বেশি এই আন্দোলনে সম্পৃক্ত হবার আহ্বান জানান বক্তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply