সংসদ সদস্য জিল্লুল হাকিমকে এলাকা ছাড়তে নির্বাচন কমিশনের নির্দেশ

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী-২ (পাংশা-বালিয়াকান্দি-কালুখালী) আসনের সংসদ সদস্য ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম (এমপি) কে নির্বাচনী এলাকার পাংশা উপজেলা ত্যাগ করার জন্য নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশন।

বুধবার (২০ মার্চ) এর মধ্যে তাকে নির্বাচনী এলাকার পাংশা উপজেলা ছাড়ার নির্দেশ রয়েছে পত্রটিতে। বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মোঃ আতিয়ার রহমান গত ১৯ মার্চ স্বাক্ষরিত এক পত্রে এ নির্দেশ দিয়েছেন।

পত্রের নির্দেশে ২১০ রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিমের বিরুদ্ধে নির্বাচনী এলাকার আওতাধীন পাংশা উপজেলা পরিষদের নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করে প্রকাশ্যে একজন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণসহ নির্বাচনী বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণের বিষয়টি উল্লেখ করা হয়।

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী ব্যক্তিরা কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। শুধু নির্বাচনী এলাকার ভোটার হলে ভোট দিতে যেতে পারবেন।

উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ অনুযায়ী ২০ মার্চের মধ্যে নির্বাচনী এলাকা ত্যাগ করার জন্য নির্বাচন কমিশন নির্দেশনা প্রদান করেছেন। এ নির্দেশনার অনুলিপি বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বিষয়টি আমি শুনেছি তবে এখনও হাতে পাইনি। হাতে পেলেই প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও পাংশা ও গোয়ালন্দ উপজেলা রিটার্নিং অফিসার মোঃ হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ সংক্রান্ত একটি পত্র পেয়েছি। পত্রের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। এ বিষয়টি পাংশা উপজেলা নির্বাচন অফিসের মাধ্যমে তাকে অবহিত করা হয়েছে।

উল্লেখ্য, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় পর্যায়ে আগামী ২৪ মার্চ রাজবাড়ী জেলার ৪ উপজেলায় অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।নির্বাচনে রাজবাড়ী সদর,গোয়ালন্দ,পাংশা ও বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী ভোটের মাঠে লড়াই করছেন। রাজবাড়ী সদরে ২ লক্ষ ৫৯ হাজার ৯৫৯, গোয়ালন্দে ৮৬ হাজার ৭৫২, পাংশায় ১ লক্ষ ৮৬ হাজার ১২৯ ও বালিয়াকান্দি উপজেলায় ১ লক্ষ ৫৮ হাজার ৭৪৬ জন ভোটার রয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply