রাজবাড়ীতে শেষ মূহুর্তে চলছে প্রার্থীদের গণসংযোগ

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীতে শেষ সময়ে প্রার্থীদের ব্যস্ত সময় কাটছে গণসংযোগ করে। ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় পর্যায়ে আগামী ২৪ মার্চ রাজবাড়ী জেলার ৪ উপজেলায় অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।

নির্বাচনে রাজবাড়ী সদর,গোয়ালন্দ,পাংশা ও বালিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে ৯ জন,ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী ভোটের মাঠে লড়াই করছেন।সকাল থেকে রাত সব সময়ে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

রাজবাড়ী সদরে ২ লক্ষ ৫৯ হাজার ৯৫৯,গোয়ালন্দে ৮৬ হাজার ৭৫২,পাংশায় ১ লক্ষ ৮৬ হাজার ১২৯ ও বালিয়াকান্দি উপজেলায় ১ লক্ষ ৫৮ হাজার ৭৪৬ জন ভোটার রয়েছেন।শেষ মূহুর্তে ভোটার রা মেলাচ্ছেন নানা হিসেবের সমীকরণ।

গোয়ালন্দ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ আব্দুল বাতেন বলেন, আমি দীর্ঘ দিন ধরে গোয়ালন্দ উপজেলা ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছি। আমার ইচ্ছা জনগণের সেবা করা। আর জনগণের সেবা করতে ভালো একটি জায়গার প্রয়োজন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদ প্রার্থী মীর মাহফুজা খাতুন মলি বলেন, তৃণমূল থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। আমি বিজয়ী হলে তৃণমূলের সাধারণ মানুষের জন্য কাজ করতে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে চেয়ারম্যান পদ প্রার্থী মোঃ সফিকুল ইসলাম সফি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে অঙ্গীকার তিনি গ্রাম কে শহর হিসেবে গড়ে তুলবেন সেই অঙ্গীকার বাস্তবায়নে কাজ করবো। আমি নির্বাচিত হলে সকলের সাথে আলাপ আলোচনা করেই সমাজের উন্নয়নে কাজ করবো’।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রাজবাড়ী সদর এবং বালিয়াকান্দি উপজেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ আশেক হাসান জানান, ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ৩য় ধাপে রাজবাড়ী জেলার সদর ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৪ মার্চ। নির্বাচনটি অবাধ,সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করছি সকলের সহযোগিতায় আমরা একটি সুন্দর নির্বাচন উপহার দিতে সক্ষম হবো।

জেলা নির্বাচন অফিসার ও গোয়ালন্দ এবং পাংশা উপজেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মাদ হাবিবুর রহমান জানান,৫ম উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় পর্যায়ে রাজবাড়ী জেলার ৪ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৯,ভাইস চেয়ারম্যান পদে ১৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন অংশ নিয়েছেন।নির্বাচনে ভোট গ্রহণের জন্য ৪ উপজেলায় ২৬৬টি ভোট কেন্দ্র, ১ হাজার ৭২৫ টি ভোট কক্ষ,২৬৬ জন প্রিজাইডিং অফিসার,১ হাজার ৭২৫ জন সহকারী প্রিজাইডিং অফিসার,৩ হাজার ৪৫০ জন পোলিং অফিসার দায়িত্বে থাকবেন।এদের মধ্যে শতকরা ৫ ভাগ রিজার্ভ অফিসার থাকবেন।রাজবাড়ী সদরে ২ লক্ষ ৫৯ হাজার ৯৫৯,গোয়ালন্দে ৮৬ হাজার ৭৫২,পাংশায় ১ লক্ষ ৮৬ হাজার ১২৯ ও বালিয়াকান্দি উপজেলায় ১ লক্ষ ৫৮ হাজার ৭৪৬ জন ভোটার রয়েছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply