দায়িত্ব নিচ্ছেন ভিপি নুর ও আখতার

|

অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন দায়িত্ব গ্রহণ করবেন বলে নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

বৃহস্পতিবার রাতে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ডাকসুর দায়িত্ব গ্রহণ সংক্রান্ত এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় মধুর ক্যান্টিনে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন।

তিনি বলেন, আগামী ২৩ মার্চ বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে নব-নির্বাচিত ডাকসু নেতাদের নিয়ে কার্যকরী সভা হবে। এ সভায় ডাকসু নির্বাচনে নির্বাচিত বাকি নেতাদের সঙ্গে ভিপির দায়িত্ব গ্রহণ করবেন নুরুল হক নুর। সঙ্গে আখতারও তার পদে দায়িত্ব নেবেন।

এর আগে, বৃহস্পতিবার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন যুগান্তরকে জানান, পরিষদে থেকে নির্বাচিত সমাজসেবা সম্পাদক আখতার হোসেনও দায়িত্ব গ্রহণ করবেন। তবে দায়িত্ব গ্রহণের পাশাপাশি পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন।

প্রসঙ্গত, গত ১১ মার্চ ২৮ বছর পর অনুষ্ঠেয় ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৪৩ হাজার ২৫৬ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। মোট ভোটারের মধ্যে ছাত্র ২৬ হাজার ৯৪৪ এবং ছাত্রী ১৬ হাজার ৩১২ জন।

নির্বাচনের দিন দুপুরে নানা অনিয়মের অভিযোগ তুলে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে ভোট বর্জনের ঘোষণা দেয় বাম সংগঠনগুলোর জোট প্রগতিশীল ছাত্র ঐক্য, কোটা সংস্কার আন্দোলনকারীদের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ, স্বাধিকার স্বতন্ত্র পরিষদ ও স্বতন্ত্র জোট। ছাত্রদলও তাদের সমর্থন দিয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়। এরপর থেকেই তারা পুনঃনির্বাচনের দাবিতে আন্দোলন শুরু করে।









Leave a reply