ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছে আর্জেন্টিনা

|

জাতীয় দলের ফেরাটা সুখময় হলো না লিওনেল মেসির। প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হেরেছে এলএমটেনের দল। এই জয়ের ফলে ইতিহাসে প্রথমবারের মত আর্জেন্টিনার বিপক্ষে জয়ের মুখ দেখলো ভেনেজুয়েলা।

দীর্ঘ ৮ মাস ২২ দিন পর জাতীয় দলের জার্সিতে মাঠে লিওনেল। নতুন ভাবে শুরু করতে এদিন যেনো দেখা মিললো কিশোর কোন মেসি’র। নতুন হেয়ার স্টাইলের সাথে ক্লিন সেইভড সেই পুরানো মেসি। চেহারায় পরিবর্তন আনলেও, যেখানে শেষ করে গিয়েছিলেন, সেখানেই যেনো আটকে রয়েছে আলবিসেলেস্তারা।

তবে মাঠের লড়াইয়ে শুরুটা এমন হবে তা হয়তো ভাবতেও পারেননি মেসি সমর্থকরা। কিছু বুঝে ওঠার আগে মাদ্রিদের ওয়ান্ডা স্টেডিয়াম মাঠে লিড আর্জেন্টিনার বিপক্ষে কখনোই জয়ের মুখ না দেখা ভেনেজুয়েলার। ৬ষ্ঠ মিনিটে রোসেলেসের দারুণ থ্রু বল থেকে দলকে এগিয়ে নেন রোনডোন।

এরপর শুরু হয় মেসির ঝলক। বারবার তার থ্রু-ড্রিবলিং এ ভেনেজুয়েলার মাঝমাঠ খেই হারালেও রক্ষণ আগলে ছিলেন ফারিনেজ। এমনকি মেসির ক্রস থেকে মার্টিনেজের হেড কোন রকমে হাত ছুইয়ে পার করেন ২১ বছর বয়সী এই গোলরক্ষক।

উলটো ভঙ্গুর রক্ষণের কারণে কেনো আলবিসেলেস্তাদের বারবার পস্তাতে হয় তা আরো একবার দেখিয়ে দিলেন মুনিলো। সামনে রক্ষণের ৪ খেলোয়াড় থাকলেও তাদের ফাঁক গলিয়ে দলকে ২-০ র লিড নিয়ে বিরতিতে যান তিনি।

বিরতির পর আবারো কিছুটা হলেও ম্যাচে ফেরার চেষ্টা চালায় আলবিসেলেস্তারা। তবে মেসির ফ্রি-কিক বা তাদের সংঘবদ্ধ আক্রমণ কোন কিছুই সাফল্যের মুখ দেখছিলো না ভেনেজুয়েলার ভরাট রক্ষণের সামনে।

শেষ পর্যন্ত ৫৯ মিনিটে সেলসো’র পাস থেকে ব্যবধান ২-১ করেন লাউটারো মার্টিনেজ। ইঙ্গিত দেয় মেসিদের ম্যাচে ফেরার।

তবে ৭৫ মিনিটে নিজেদের রক্ষণে মার্কোস ফয়েথ, ভেনেজুয়েলার বদলি খেলোয়াড় মার্টিনেজকে ফাউল করে পেনাল্টি দেন রেফারি। স্পট কিক থেকে ইতিহাসে প্রথমবারের মত আর্জেন্টিনার বিপক্ষে জয় নিশ্চিত করেন মার্টিনেজ নিজেই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply