কাল থেকে অনশনের ঘোষণা শিক্ষকদের

|

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে পাঁচ দিন ধরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে টানা অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষক-কর্মচারীরা।

দাবি মেনে না নিলে আগামীকাল সোমবার থেকে অনশনে যাবেন বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, এই বেতনবিহীন যন্ত্রণার জীবনের চেয়ে আন্দোলন করে মৃত্যুবরণ করাই উত্তম।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায়, প্রচণ্ড গরম উপেক্ষা করে রাস্তায় বসে আছেন শিক্ষকরা। দাবি আদায়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন তারা।

এর আগে শনিবার তারা জানিয়েছিলেন, নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের দাবি বাস্তবায়নে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিক্ষামন্ত্রী যদি সুনির্দিষ্ট আশ্বাস দেন, তা হলে আন্দোলন ছেড়ে ক্লাসে ফিরবেন শিক্ষকরা।

কিন্তু তাদের এই কথা কেউ শোনেননি।

শুক্রবারও এমপিওভুক্তির আশ্বাস বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান আন্দোলনরত নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় গণমাধ্যমকে জানান, এক বছর আগে প্রধানমন্ত্রী আমাদের দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়েছিলেন।

কিন্তু সেই আশ্বাস আজও বাস্তবায়ন করা হয়নি। এ দাবিতে আমরা টানা পাঁচ দিন ধরে রাজপথে বসে আন্দোলন চালিয়ে যাচ্ছি।

প্রসঙ্গত গত ২০ মার্চ থেকে সারা দেশের পাঁচ হাজারের বেশি নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন। কিন্তু এখনও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাননি তারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply