উপাচার্যের চা চক্রের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভ

|

বরিশাল ব্যুরো

স্বাধীনতা দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত ‘চা চক্র ও সাংস্কৃতিক’ অনুষ্ঠানের প্রতিবাদে বিক্ষোভ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান নিয়ে ৫ দফা দাবিতে বিক্ষোভ করেন তারা।

এসময় শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রতি বছর জাতীয় দিবসগুলোতে চা চক্র ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন উপাচার্য এমএম ইমামুল হক। অনুষ্ঠানে প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ ও উপচার্যের পছন্দের ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয়। তবে এই অনুষ্ঠানে শিক্ষার্থীদের কোন অংশ গ্রহণ থাকে না। দিবসের তাৎপর্য বা ইতিহাস তুলে ধরা হয় না শিক্ষার্থীদের কাছে। তাই উপাচার্যের চা চক্রের প্রতিবাদে বিক্ষোভে নেমেছেন তারা।

এসময় শিক্ষার্থীরা ৫ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলোর মধ্যে রয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, বিজয় দিবস সহ সকল জাতীয় দিবসে শিক্ষার্থীদের অংশ গ্রহণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। আজকের স্বাধীনতা দিবসের অনুষ্ঠান শিক্ষার্থীদের জন্য উন্মূক্ত রাখতে হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সাংস্কৃতিক কমিটি শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হতে হবে। টিএসসিকে সাংস্কৃতিক চর্চার জন্য উন্মূক্ত করতে হবে। সর্বোচ্চ ৫শ’ টাকা ভাড়া নির্ধারণের মাধ্যমে সামাজিক, সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য কনফারেন্স রুম ব্যবহার করতে দিতে হবে।

টিবিজেড/









Leave a reply