হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সৌদি প্রিন্সের মৃত্যু

|

সৌদি আরবের একজন যুবরাজ এবং বেশ কয়েকজন উচ্চ পদস্থ কর্মকর্তা হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হয়েছে। প্রিন্স মনসুর বিন মাকরিন আসির প্রদেশের ডেপুটি গভর্নর ছিলেন। রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে দাবি করা হচ্ছে, এটি দুর্ঘটনা ছিল।

আল ইখবারিয়া নিউজ চ্যানেলের খবরে বলা হয়, যুবরাজসহ অন্যান্য কর্মকর্তাদের নিয়ে হেলিকপ্টারটি যাওয়ার সময় ইয়েমেন সীমান্ত সংলগ্ন এলাকায় বিধ্বস্ত হয়। তবে হেলিকপ্টারটি বিধ্বস্ত হবার কারণ জানা যায়নি।

সৌদি প্রিন্সদের অনেকের বিরুদ্ধে যখন গ্রেফতার অভিযান চলছে তখন এ ঘটনাটি ঘটলো। দুর্নীতির অভিযোগ তুলে গতকাল রোববার ১১জন প্রিন্স, চারজন বর্তমান মন্ত্রী এবং প্রায় ডজন খানেক সাবেক মন্ত্রীকে গ্রেফতার করে সরকার। গ্রেফতারকৃতদের অনেকে বর্তমান ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের বিরোধী বলে পরিচিত।

এদিকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে যে যুবরাজ নিহত হয়েছেন, তিনি সাবেক ক্রাউন প্রিন্স মুকরিন বিন আব্দুল আজিজের ছেলে। বর্তমান বাদশাহ সালমান ক্ষমতা গ্রহণের পর প্রথম ক্রাউন প্রিন্স করা হয়েছিল মুকরিনকে। এরপর হঠাৎ করে মুকরিনকে সরিয়ে ক্রাউন প্রিন্স করা হয় তৎকালীন ডেপুটি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে। আর ডেপুটি ক্রাউন প্রিন্স মনোনীত হন সালমানের ছেলে মোহাম্মদ বিন সালমান।। গত কয়েক মাস আগে এক প্রাসাদ অভ্যুত্থানে ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফকে সরিয়ে নিজেই ক্রাউন প্রিন্স হন মোহাম্মদ বিন সালমান।

সৌদি সংবাদ মাধ্যম ওকাজ জানিয়েছে, সে হেলিকপ্টারে থাকা বাকিদের ভাগ্যে কী ঘটেছে তা পরিষ্কার নয়। আরোহীদের কেউ জীবিত না থাকায় ঘটনা সম্পর্কে বিস্তারিত হয়তো কখনো জানা যাবেনা।









Leave a reply