বনানীতে আগুন: ১৯ জনের মৃত্যুর কথা জানিয়েছে ফায়ার সার্ভিস

|

বনানীর এফ আর টাওয়ারে আগুনের ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ৭০ জন। ফায়ার সার্ভিস আশঙ্কা প্রকাশ করেছে, নিহতের সংখ্যা আরও অনেক বেশি হতে পারে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার পর আগুন পুরোপুরি নিভে গেলে পোড়া ভবনের ভেতরে প্রবেশ ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থার উদ্ধারকর্মীরা। এরপর রাতে কয়েক দফায় ভবনের ভেতর থেকে মরদেহ বের করা হয়।

ফায়ার সার্ভিসের দেয়া সবশেষ তথ্য বিবৃতি অনুসারে, ঢাকা মেডিকেলে রয়েছে ৯ জনের মরদেহ। কুর্মিটোলা হাসপাতালে আছে ৭ জনের লাশ, আর ইউনাইটেড হাসপাতালে রয়েছে ৩টি মরদেহ।

কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৪১ জন, ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়েছে ২৩ জনকে আর ঢাকা মেডিকেলে ভর্তি আছেন ৪ জন।

বৃহস্পতিবার দুপুর ১টার কিছু আগে বনানীর ২৭ নম্বর রোডের ২২ তলা ভবনটিতে আগুন লাগে। ভবনের ভেতরে লোকজন আটকা পড়েন। বেশ কয়েকজনকে দেখা গেছে ভবনের পাশ ঘেঁষে থাকা পাইপ বেয়ে নামতে গিয়ে পড়ে গিয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বনানীর ২৭ নম্বর রোডে হোটেল সারিনার বিপরীত দিকে অবস্থিত ভবনটিতে নিচের পাঁচটি তলায় প্রথমে আগুন দেখা গেলেও ধীরে ধীরে তা উপরের দিকে উঠতে শুরু করে। লাগোয়া অন্যান্য ভবনগুলোতে কাজ করা কয়েক হাজার লোকজন রাস্তায় নেমে আসেন।

যমুনা অনলাইন/কিউএস









Leave a reply