মানিকগঞ্জে ঝড়ের কবলে পড়ে নিখোঁজ ৫

|

স্টাফ রিপোর্টার,মানিকগঞ্জ:

মানিকগঞ্জে কালবৈশাখী ঝড়ের সময় পদ্মায় ট্রলার ডুবে এবং নদী তীর থেকে নিখোঁজ রয়েছেন ৫ জন। রোববার সন্ধ্যায় হরিরামপুর ও শিবালয় উপজেলায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস বিভাগের ডুবুরি দল তল্লাশি কাজ চালালেও তাদের সন্ধান মেলেনি। মঙ্গলবার সকালে আবারও উদ্ধার কাজ শুরু হবে।

নিখোঁজরা হলেন, শিবালয় উপজেলার ধুতরাবাড়ি এলাকার ইয়াদ আলী (৫০)ও ঝঁড়িয়ারবাগ গ্রামের চাঁন মিয়া(৪৮), পাবনার সাথিয়া উপজেলার আতাইকোলা এলাকার নাসির খান (৪২), ঈসমাইল খান (৫০) ও কলিম খান(৪৯)।

হরিরামপুর উপজেলার ধুলসূড়া ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহিদ খান জানান,পাবনার বেড়া থেকে পাথর বোঝাই একটি ট্রলার হরিরামপুর আসার পথে ধুলসূড়া এলাকায় পদ্মা নদীতে হঠাৎ কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে। এক পর্যায়ে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে মোট ১০ জন মানুষ থাকলেও ৭ জন তীরে উঠতে সক্ষম হন। সোমবার স্থানীয়ভাবে তাদের উদ্ধারে চেষ্টা করা হলেও কোন সন্ধান মেলেনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদি হাসান জানান, ঝড়ের সময় নদী তীরে কৃষি কাজ করছিলেন ওই গ্রামের ইয়াদ আলী ও চাঁন মিয়া। তারা দুজনেই নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে ঝড়ের কবলে পড়ে তারা পানিতে তলিয়ে গেছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকগঞ্জ ফায়ার সার্ভিস বিভাগের উপ-সহকারী পরিচালক মোঃ মিজানুর রহমান জানান, শিবালয়ে নিখোঁজ দুই কৃষি শ্রমিককের সন্ধানে রাতেই নদীতে অভিযান চালানো হয়। কিন্তু সন্ধান মেলেনি।

তিনি আরও জানান, হরিরামপুরের ট্রালার ডুবির ঘটনাটি তারা সোমবার বিকালে জেনেছেন। এরপর ঢাকা থেকে ডুবুরি দল আনা হয়েছে। রাতে অভিযান চালানো সম্ভব নয় বলে মঙ্গলবার সকাল থেকে উদ্ধার কাজ শুরু হবে।









Leave a reply