আমি বিয়ে করে ফেলেছি : রাহুল গান্ধী

|

ভারতীয় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর বিয়ে নিয়ে বহু কথা হচ্ছে।৪৮ বছর বয়স্ক এ যুবরাজ প্রেম করছেন বলে বহু দিন ধরে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে বরাবরই এই গুঞ্জন মিথ্যা বলে দাবি করেছেন রাহুল।

বিয়ে নিয়ে কংগ্রেস পরিবারের এ সদস্যকে বহুবার প্রশ্ন করা হলেও বিষয়টি বরাবরই এড়িয়ে গেছেন তিনি।শুক্রবার পুনেতে এক অনুষ্ঠানে একদল তরুণ শিক্ষার্থী ফের একই প্রশ্ন করেন রাহুলকে। প্রশ্নটা ছিল এরকম- ‘নরেন্দ্র মোদির মত আপনার জীবনী নিয়ে চলচ্চিত্র হলে নায়িকা কে হবেন?’ স্বভাবসুলভ লাজুক হেসে কংগ্রেস সভাপতি জবাব দেন, ‘আমি বিয়ে করে ফেলেছি। তবে কোনো মেয়েকে নয়, কাজকেই বিয়ে করেছি আমি।’ খবর টাইমস অব ইন্ডিয়ার।

শিক্ষার্থীদের সঙ্গে রাহুলের এই অনুষ্ঠানের সমন্বয়ের দায়িত্বে ছিলেন নামী রেডিয়ো জকি মালিস্কা। সোনিয়া-রাজীব পুত্রকে তিনি জিজ্ঞেস করলেন, ‘রাখি বন্ধন পালন করেন?’ জবাবে ডান হাত তুলে ধরে কংগ্রেস সভাপতি। বলেন, এখনও যেখানে বাঁধা রয়েছে প্রিয়াঙ্কার পরানো রাখি।

রাহুল আরও জানান, বোনের পরানো রাখি তার কাছে খুব প্রিয়। যতক্ষণ না সেটা নিজ থেকে নষ্ট হয়ে যায়, ততক্ষণ তিনি সেটা খুলেন না।

প্রিয়াঙ্কায় রাহুলের অনেক ভরসা সেটি জানিয়ে এই অনুষ্ঠানে যুবরাজ বলেন, আমার সবচেয়ে ঘনিষ্ঠ আমার বোন। সবচেয়ে প্রিয় বন্ধুও।

ভাইবোনে ঝগড়া হয় কিনা এমন প্রশ্নের জবাবে যুবরাজ বলেন, ছোটবেলায় হত। এখন আর হয় না। আসলে লড়াই-ঝগড়া একেবারেই আসে না আমার। ছোটবেলা থেকে এত হিংসার শিকার হতে হয়েছে, ঠাকুরমাকে হারিয়েছি, বাবাকে খুন হতে দেখেছি।’

দাদি ইন্দিরা গান্ধীর কথা মনে পড়ে কি না জানতে চাইলে রাহুল হেসে বলেন, ‘ছোটবেলায় তাকে চমকে দিতে তার ঘরে পর্দার পেছনে লুকিয়ে থাকতাম। উনি ঠিকই জানতেন আমি ঘরে ওভাবে আছি। কিন্তু তার পরেও চমকে উঠে আমাকে খুশি করতেন তিনি।’

অনুষ্ঠানে বিভিন্ন প্রশ্ন করা হলেও তরুণদের সবচেয়ে আকাঙ্ক্ষিত প্রশ্ন ছিল রাহুলের বিয়ে নিয়ে। এর আগেও বিয়ে নিয়ে রাহুলকে প্রশ্ন করা হয়েছিল। গত বছর হায়দরাবাদে কংগ্রেস সভাপতিকে সাংবাদিকরা প্রশ্ন করেছিলেন, ‘কবে বিয়ে করছেন?’ জবাব দেন অনেকটা এভাবে, ‘কংগ্রেস পার্টির সঙ্গেই আমার বিয়ে হয়ে গেছে।’

টিবিজেড/









Leave a reply