আবরারের পরিবারকে ১০ লাখ টাকা দেয়ার আদেশ আপিলেও বহাল

|

রাজধানীর প্রগতি সরণিতে সুপ্রভাত পরিবহনের বাসচাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হওয়ার ঘটনায় তার পরিবারকে ১০ লাখ টাকা দিতে হাইকোর্টের দেয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

মঙ্গলবার সকালে প্রধান বিচারপতির নেতৃত্বে চার বিচারপতির আপিল বেঞ্চ সুপ্রভাত পরিবহনের আপিল খারিজ করে এ আদেশ দেন।

এর আগে বুধবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দিয়েছিলেন।

রুলে আবরারের পরিবারকে কেন ৫ কোটি টাকা ক্ষতিপূরণ দেয়া হবে না, তা জানতে চেয়েছিলেন আদালত। এর বিরুদ্ধে সুপ্রভাত পরিবহন আপিল বিভাগে আবেদন করেন।

আদালতে রিটটি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। ওই দিন তিনি বলেন, সাত দিনের মধ্যে আবরারের পরিবারকে জরুরি খরচ বাবদ ১০ লাখ টাকা দেয়ার জন্য সুপ্রভাত পরিবহনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

১৯ মার্চ সকালে রাজধানীর প্রগতি সরণি এলাকায় সুপ্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী নিহত হন। এ ঘটনার প্রতিবাদে বাসচালক ও মালিকের বিচার দাবিতে সড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এ ঘটনায় চালক ও চালকের সহকারীকে গ্রেফতার করা হয়। বাতিল করা হয় সুপ্রভাতের রুট পারমিট। এর পর থেকে সুপ্রভাতের কোনো গাড়ি সড়কে দেখা যায়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply