‘ডিজিএফআই’ পরিচয় দিয়ে জেলা প্রশাসকের সাথে প্রতারণা!

|

ঠাকুরগাঁও প্রতিনিধি

গোয়েন্দা সংস্থা ‘ডিজিএফআই’ এর সদস্য পরিচয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের সাথে প্রতারণা করার অভিযোগে ইসমাইল হোসেন (৪৫), রফিউল ইসলাম (৩৮) বাবর আলী (৪৭) ও নজরুল ইসলাম (৫২) নামে চার ব্যক্তিকে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলা প্রশাসক অফিস কক্ষে প্রতারণার সময় তাদের হাতেনাতে আটক করে পুলিশে সোপর্দ করা হয়। আটককৃত ইসমাইল হোসেন ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলার সাবুডাঙ্গা চেংমারি গ্রামের আজিম উদ্দীনের ছেলে, রফিউল ইসলাম একই উপজেলার ভান্ডারা গ্রামের রিয়াজুল ইসলাম ও নজরুল ইসলাম এমদাদুল হকের ছেলে এবং বাবর আলী একই উপজেলার নন্দুয়া সন্দারই গ্রামের রওশন আলীর ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের ম্যজিস্ট্রেট নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) তরিকুল ইসলাম জানান, দুপুরে ‘ডিজিএফআই সদস্য’ পরিচয়ে চারজন ব্যক্তি গণভবনের কর্মকর্তা সাজ্জাদ চৌধুরীর সাক্ষরিত একটি চিঠি নিয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের কক্ষে ঢুকে একটি টেন্ডারের বিষয়ে চাপ দিতে থাকেন।

এসময় জেলা প্রশাসকের সন্দেহ হলে তিনি গোপনে পুলিশে খবর দেন। পুলিশ এসে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা প্রতারণার কথা স্বীকার করে। পরে তাদেরকে টাউট আইনে অপরাধের অভিযোগে সাত দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এসময় প্রতারকদের কাছ থেকে তিনটি মোটর সাইকেল, ৪টি মোবাইল সেট, নগদ ২২ হাজার ৭০৪ টাকা ও বিভিন্ন কাগজ জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

ঠাকুরগাঁও সদর থানার ওসি জানান, জেলা প্রশাসন কার্যালয় থেকে ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে চার প্রতারককে আটক করে। প্রতারক চক্রের সাথে আরো কেউ জড়িত রয়েছে কিনা পুলিশ তা তদন্ত করে দেখছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply