নেপালে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৩

|

নেপালের লুকলা বিমানবন্দরে উড্ডয়নের সময় রানওয়েতে থাকা নুড়ি পাথরে পিছলে একটি প্লেন পাশের হেলিকপ্টার পার্কিং এ ধাক্কা দিলে তিনজন মারা গেছেন।

অভ্যন্তরীণ রুটে চলা সামিট এয়ারের এ প্লেনটি রাজধানী কাঠমান্ডুতে যাচ্ছিল। তবে এই প্লেনে কোন যাত্রী ছিলনা।

আগামী ৩১ জুন পর্যন্ত ত্রিভূবন এয়ারপোর্ট সংস্কার কাজের জন্য রাত ১০ টা থেকে সকাল ৮টা পর্যন্ত বন্ধ থাকার কারণে প্লেনটি বিকল্প হিসেবে লুকলা বিমানবন্দর ব্যবহার করছিল।

নেপালের সংবাদ মাধ্যমগুলো বলছে, লুকলা বিমানবন্দরের রানওয়ে থেকে ছিটকে প্লেনটি পাশের হেলিকপ্টার পার্কিংয়ে গিয়ে আঘাত হানে। তার পরপরই এটি বিধ্বস্ত হয়। রানওয়ে থেকে হেলিকাপ্টার পার্কিং মাত্র ৫০ গজ দূরে।

ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরের মুখপাত্র প্রতাপ বাবু তিওয়ারি জানান, সামিট এয়ারের কো-পাইলট সুজিত ধুঙ্গানা ও পুলিশ অফিসার রাম বাহাদুর তামাং ঘটনাস্থলেই মারা যান। পুলিশের আরেক অফিসার রুদ্র শ্রেষ্ঠা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ দুর্ঘটনায় আহত হয়েছেন প্লেনের ক্যাপটেন রবিনাথ রোকায়া ও মানাং এয়ারের হেলিকাপ্টারের ক্যাপটেন ছেথ বাহাদুর গুরুং। তবে তারা বর্তমানে শঙ্কামুক্ত আছে বলে জানা গেছে।

লুকলা বিমানবন্দরটি বিশ্বের ঝুকিপূর্ণ বিমানবন্দরের একটি। এর একপাশে গভীর খাদ আরেক পাশে খাড়া পাহাড়। আর এভারেস্টের বেস ক্যাম্পও এখান থেকে শুরু হয়।









Leave a reply