শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় অন্তত ১৫৬ জন নিহত

|

শ্রীলঙ্কায় বেশ কয়েকটি গির্জা ও পাঁচ তারকা হোটেলে ভয়াবহ সিরিজ বোমা হামলায় প্রাণ হারিয়েছেন অন্তত ১৫৬ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আহত হয়েছেন পাঁচশ’র বেশি। ইস্টার সানডে’র প্রার্থনার সময় বিস্ফোরণ ঘটে।

গণমাধ্যমগুলো জানিয়েছে, রাজধানী কলম্বো ও পাশের শহর নেগোম্বোয় চালানো হয় এসব হামলা। বিস্ফোরণের লক্ষ্যবস্তু ছিলো সেইন্ট এন্থোনি, সেইন্ট সেবাস্তিয়ান ও বাত্তিকালোয়া গির্জা। এছাড়া, রাজধানীর সাংরি লা, কিংসবারি এবং সিনামন গ্র্যান্ড হোটেলেও শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, হতাহতদের মধ্যে রয়েছেন ৩৫ জন বিদেশি পর্যটক। দ্রুত ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করছে পুলিশ ও ফায়ার সার্ভিসকর্মীরা। স্থানীয় হাসপাতালগুলোয় সময়ের সাথে সাথে বাড়ছে অগ্নিদগ্ধদের ভিড়। অনেকের অবস্থা গুরুতর; চিকিৎসকদের শঙ্কা- বাড়বে নিহতের সংখ্যা। এখন পর্যন্ত কোন সংগঠন হামলার দায় স্বীকার করেনি।

ভয়াবহ এই বোমা হামলার ঘটনায় এখন পর্যন্ত কোনে বাংলাদেশির হতাহতের খবর পাওয়া যায়নি। তবে, কেউ নিখোঁজ থাকলে হাইকমিশনে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে। যমুনা টেলিভিশনকে টেলিফোনে একথা জানান, হাই-কমিশনের কর্মকর্তা মোসাম্মত মাহমুদা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply