শ্রীলঙ্কায় বোমা হামলা: ৩ সন্তানকে হারালেন এক বিলিয়নেয়ার

|

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা ২৯০ বলে সর্বশেষ তথ্যে জানা গেছে। গতকাল ইস্টার সানডেতে দেশটির রাজধানী কলম্বোর আটটি স্থানে চার্চ ও হোটেলে খ্রিষ্টানদের লক্ষ্য করে সিরিজ বোমা হামলা চালানো হয়। এসব ঘটনায় আহত হয়েছেন আরও ৫ শতাধিক মানুষ।

নিহতদের ৩৫ জনকে বিদেশি নাগরিক হিসেবে শনাক্ত করতে পেরেছে লঙ্কান পুলিশ। এদের মধ্যে মার্কিন, ব্রিটিশ, ভারতীয়, বাংলাদেশি, ড্যানিশ, তুর্কি নাগরিক রয়েছেন।

ব্রিটেনের ডেইলি মেইল জানিয়েছে, নিহতদের মধ্যে রয়েছেন বিলিয়নেয়ার এন্ডার্স হোলজ পোভলসেনের তিন সন্তানও রয়েছেন। ডেনমার্কের নাগরিক পোভলসেন আন্তর্জাতিক ফ্যাশন ব্রান্ড আসোস (asos) এর মালিক। তিনি ব্রিটেনে সবচেয়ে বেশি ব্যক্তিগত জমির মালিকদের মধ্যে দ্বিতীয় ব্যক্তি।

শ্রীলঙ্কায় সিরিজ বোমা হামলায় তার ৪ সন্তানের মধ্যে তিনজনই মারা গেছেন। পোভলসেনের ৪ সন্তান হলেন- আলমা, অ্যাস্ট্রিড, অ্যাগনিস ও আলফ্রেড। তবে তাদের মধ্যে কোন তিনজন মারা গেছেন তা নিশ্চিত করতে পারেনি ডেইলি মেইল।

হামলার কয়েকদিন আগে আলমা তার স্ন্যাপচ্যাট একাউন্টে তিন ভাইবোনের একটি ছবি পোস্ট করেছিলেন যাতে দেখা যাচ্ছে তারা তিনজন একটি সুইমিং পুলের ধারে বসে আছেন। তবে ছবিটি পেছন থেকে তোলা হওয়ায় তাদের মুখ দেখা যাচ্ছিল না।

পোভলসেন ডেনমার্কের সবচেয়ে ধনী ব্যক্তি।

সিরিজ বোমা হামলায় কে বা কারা দায়ী সে বিষয়ে এখনও কোনো তথ্য দিতে পারেনি লঙ্কান পুলিশ। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ন্যাশনাল তাওহীদ জামাত নামে একটি উগ্রপন্থি গোষ্ঠি হামলায় মদদ দিয়ে থাকতে পারে।









Leave a reply