ওয়াসার পানি দিয়ে শরবত বানিয়ে এমডিকে খাওয়ানোর উদ্যোগ!

|

‘ওয়াসার পানি শতভাগ সুপেয়’ এমন দাবির প্রতিবাদে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানকে ওয়াসার পানি দিয়ে শরবত বানিয়ে খাওয়ানোর উদ্যোগ নিয়েছেন জুরাইনবাসী।

এই উদ্যোগে নেতৃত্ব দেয়া মিজানুর রহমান যমুনা টেলিভিশনকে ক্ষোভের সাথে বলেন, আমরা ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৩ নং ওয়ার্ডের পূর্ব জুরাইনবাসী ওয়াসার অবহেলায় অতিষ্ঠ। গত ১০ বছর ধরে আমরা ওয়াসার পানি ব্যবহার করতে পারি না। এলাকাবাসীর উদ্যোগে ডিপ টিউবল স্থাপন করা হয়েছে। সেখান থেকে কিনে পানি ব্যবহার করতে হয়। অথচ, ক’দিন আগে ওয়াসার এমডি হাস্যকরভাবে দাবি করেছেন, ‘ঢাকার পানি শতভাগ সুপেয়’।

মিজান জানান, জুরাইন এলাকায় ১০ বছর আগে ওয়াসার পানি ফুটিয়ে ব্যবহার করা যেত। কিন্তু ১০ বছর ধরে তাও সম্ভব হয় না। ময়লা কালো পানি আসে ওয়াসার পাইপ থেকে। ২০১২ সালে আমরা এলাকাবাসী এমডি বরাবর দরখাস্ত করেছিলাম সমস্যা সমাধানের দাবি জানিয়ে। বর্তমান এমডিই তখন থেকেই এই পদে আছেন। তিনি আশ্বাস দিলেও ৮ বছরে কোনো সমাধান হয়নি।

সম্প্রতি টিআইবির এক রিপোর্টের প্রতিবাদ করে ওয়াসা এমডি দাবি করেন, ঢাকার শতভাগ পানি সুপেয়।

মিজানের প্রশ্ন, তাহলে কি জুরাইন এলাকা ঢাকার ভেতরে নয়?

তিনি আরও বলেন, যেহেতু এমডি মনে করছেন ঢাকার সব পানিই সুপেয়। তাহলে এই পানি দিয়ে বানানো শরবত খেতে তার আপত্তি থাকার কথা নয়। তাই আগামীকাল আমরা এই আয়োজনের উদ্যোগ নিয়েছি।

মিজান জানান, আগামীকাল মঙ্গলবার সকাল ১১টা কারওয়ান বাজারে ওয়াসা ভবনের সামনে শরবত নিয়ে হাজির হবেন জুরাইনবাসী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply