‘সড়ক পরিবহন আইন-২০১৮’ গেজেট প্রকাশ করতে রুল জারি

|

‘সড়ক পরিবহন আইন-২০১৮’ কার্যকরে গেজেট প্রকাশ করতে রুল জারি করেছেন হাইকোর্ট। রোববার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

দুই সপ্তাহের মধ্যে কেবিনেট সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী সচিবালয়ের সচিব, জনপ্রশাসন সচিব, লেজিসলেটিভ বিভাগের সচিব, সংসদবিষয়ক সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবং স্বরাষ্ট্র সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিটের পক্ষের আইনজীবী মনজিল মোরসেদ জানান, সড়ক পরিবহন আইন-২০১৮’ কার্যকর করতে গেজেট প্রকাশে বিবাদীদের ব্যর্থতা/নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং আইন কার্যকর করতে গেজেট প্রকাশে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

গত মঙ্গলবার এ রিট করেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে ভারপ্রাপ্ত সেক্রেটারি আইনজীবী সরওয়ার আহাদ চৌধুরী, সুপ্রিমকোর্টের আইনজীবী একলাস উদ্দিন ভূঁইয়া ও আইনজীবী রিপন বাড়ৈ।

এর আগে গত ১০ এপ্রিল হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ কার্যকর করতে সাত দিনের মধ্যে গেজেট প্রকাশের জন্য সরকারের আট সচিবকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছিল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply